thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

রেলওয়ে পূর্বাঞ্চলের নিয়োগ দুর্নীতি

অতিরিক্ত প্রধান যন্ত্রপ্রকৌশলী জেলে

২০১৪ এপ্রিল ০৭ ১৬:২৯:২০
অতিরিক্ত প্রধান যন্ত্রপ্রকৌশলী জেলে

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের নিয়োগ দুর্নীতি মামলায় আত্মসমর্পণের পর রেলওয়ের অতিরিক্ত প্রধান যন্ত্রপ্রকৌশলী মো. হাফিজুর রহমানকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ এসএম আতাউর রহমানের আদালতে সোমবার দুপুর সাড়ে ১২টায় তিনি আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি অ্যাডভোকেট মাহমুদুল হক মাহমুদ জানান, ফুয়েল চেকার ও সহকারী কেমিস্টসহ বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে ২০১২ সালের সেপ্টেম্বরে কোতোয়ালি থানায় ১০টি মামলা দায়ের করে দুদক। এ সব মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের বরখাস্ত হওয়া মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা, সাবেক সমাজকল্যাণ কর্মকর্তা গোলাম কিবরিয়া, সাবেক অতিরিক্ত প্রধান যন্ত্রপ্রকৌশলী হাফিজুর রহমানকে এজহারভুক্ত আসামি করা হয়। এ ছাড়া বেশ কয়েকজন নিয়োগ প্রার্থীকেও আসামি করা হয়।

এ সব মামলায় ২০১৩ সালের ১৮ আগস্ট পাঁচজনকে আসামি করে দু’টি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। বাকি মামলাগুলোরও অভিযোগপত্র দাখিল করা হয় গত ফেব্রুয়ারিতে। তার মধ্যে ফুয়েল চেকার ও সহকারী কেমিস্ট পদে নিয়োগে দুর্নীতি, পরীক্ষার খাতা ও নম্বরপত্রে জালিয়াতি, নিয়োগপত্র ইস্যুর অভিযোগ গঠন করে দু’টি মামলার বিচারকাজ শুরু হয় চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ এসএম আতাউর রহমানের আদালতে। ওই দুটি মামলায় ইতোমধ্যে ১১ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

(দ্য রিপোর্ট/কেএইচ/এনডিএস/এনআই/এপ্রিল ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর