thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

চট্টগ্রামে হেফাজতের সম্মেলন শুরু

২০১৪ এপ্রিল ১১ ১৫:২০:০৩
চট্টগ্রামে হেফাজতের সম্মেলন শুরু

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্যে জুমার নামাজের পর শুরু হয়েছে হেফাজত ইসলামের দু’দিনব্যাপী রেসালত সম্মেলন।

সাম্মেলন ঘিরে পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। র‌্যাব-পুলিশ কয়েক স্তরে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে।

নগরীর লালদীঘি ময়দানে ইতোমধ্যে জড়ো হয়েছেন হাজার হাজার হেফাজতকর্মী। শুক্র ও শনিবারের মাহফিলের মাধ্যমে হেফাজত নতুন করে তাদের শক্তি প্রদর্শন করতে চায়। মাহফিলে হেফাজতে ইসলামের আমির আহমদ শফী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। সন্ধ্যার পর তার বক্তব্য দেওয়ার কথা।

মাহফিল থেকে রাজনৈতিক উস্কানিমূলক কোনো বক্তব্য না দেওয়া এবং রাজপথে কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি করা হবে না- এমন ৯টি শর্ত মেনে নেওয়ার পর হেফাজতকে মাহফিল ও মাইক ব্যবহারের অনুমতি দিয়েছে নগর পুলিশ।

হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী জানান, হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক সংগঠন নয়। আমরা কখনই রাজনৈতিক বক্তব্য দেই না। তবে আজকের সম্মেলনে আমার সরকারের প্রতি ১৩ দফা দাবি তুলে ধরব এবং আন্দোলন চালিয়ে যাব।

নগর পুলিশের উপ-কমিশনার বাবুল আক্তার দ্য রিপোর্টকে বলেন, শর্তসাপেক্ষে তাদের মাহফিল করার অনুমতি দেওয়া হয়েছে। শর্ত ভঙ্গ করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, সম্মেলন ঘিরে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না। আমরা সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে চার স্তরের বলয় গড়ে তুলেছি। মেটাল ডিটেক্টর দিয়ে চেক করার পর সমাবেশস্থলে লোকজনকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

নগর পুলিশ মনে করছে, রাজধানীর শাপলা চত্বরের সহিংসতার পর হেফাজতের আর আগের মতো সাংগঠিক শক্তি নেই। তাই রেসালত মাহফিল ঘিরে তারা কোনো অঘটন ঘটানোর চেষ্টা করবে না।

(দ্য রিপোর্ট/কেএইচ/এমএআর/আরকে/এপ্রিল ১১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর