thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘এ দেশে কোনো নাস্তিক থাকতে পারবে না’

২০১৪ এপ্রিল ১১ ১৮:৪৯:৩৭
‘এ দেশে কোনো নাস্তিক থাকতে পারবে না’

চট্টগ্রাম অফিস : হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবু নগরী বলেছেন, ‘এ দেশে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের লোক বসবাস করতে পারবে কিন্তু কোনো নাস্তিক থাকতে পারবে না।’

নাস্তিকদের মৃত্যুদণ্ডের বিধান রেখে সংসদে বিল পাসের জন্য তিনি সরকারের প্রতি জোর দাবি জানান।

ঐতিহাসিক লালদীঘি ময়দানে শুক্রবার বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশের দুই দিনব্যাপী শানে রেসালত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হেফাজত নেতা আল্লামা সফি উল্লাহর সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আল্লামা জুনায়েদ বাবু নগরী আরও বলেন, আল্লাহ ও তার রাসূল (স.) এর শানে বেয়াদবি করলে কারো ধড়ের (শরীর) সঙ্গে মাথা থাকতে পারে না। কিন্তু আমরা আইন হাতে তুলে নেব না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। এর ফয়সালা সরকারের ওপর ছেড়ে দিয়েছি।

আছরের নামাজের আগ পর্যন্ত হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আজিজুল হক ইসলামাবাদী, দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ফোরকান আহমেদ, ফটিকছড়ি নানুপুর মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা কুতুব উদ্দিন, হাফেজ মহিউদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

কড়া নিরাপত্তা বেষ্টনীর মাঝেও মানুষের ঢল নেমেছে লালদীঘি ময়দানে। দুই দিনব্যাপী এই শানে রেসালত সম্মেলনে উপস্থিত হয়েছেন সংগঠনটির নেতাকর্মীসহ হাজার হাজার সাধারণ ধর্মপ্রাণ মানুষ।

সন্ধ্যার পর প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন সংগঠনের চেয়ারম্যান আল্লামা মো. শফি।

নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্যে শুক্রবার জুমার নামাজের পর শুরু হয় এই সম্মেলন। সাম্মেলন ঘিরে পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। র‌্যাব-পুলিশ কয়েক স্তরে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে।

সম্মেলন থেকে রাজনৈতিক উস্কানিমূলক কোনো বক্তব্য না দেওয়া এবং রাজপথে কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি করা হবে না- এমন ৯টি শর্ত মেনে নেওয়ার পর হেফাজতকে মাহফিল ও মাইক ব্যবহারের অনুমতি দিয়েছে নগর পুলিশ।

হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী জানান, হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক সংগঠন নয়। আমরা কখনই রাজনৈতিক বক্তব্য দেই না। তবে সম্মেলনে আমার সরকারের প্রতি ১৩ দফা দাবি তুলে ধরব এবং আন্দোলন চালিয়ে যাব।

নগর পুলিশের উপ-কমিশনার বাবুল আক্তার দ্য রিপোর্টকে বলেন, শর্তসাপেক্ষে তাদের মাহফিল করার অনুমতি দেওয়া হয়েছে। শর্ত ভঙ্গ করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, সম্মেলন ঘিরে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না। আমরা সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে চার স্তরের বলয় গড়ে তুলেছি।

নগর পুলিশ মনে করছে, রাজধানীর শাপলা চত্বরের সহিংসতার পর হেফাজতের আর আগের মতো সাংগঠিক শক্তি নেই। তাই রেসালত মাহফিল ঘিরে তারা কোনো অঘটন ঘটানোর চেষ্টা করবে না।

(দ্য রিপোর্ট/কেএইচ/এমএআর/আরকে/এপ্রিল ১১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর