thereport24.com
ঢাকা, শনিবার, ১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২৪ জিলকদ  ১৪৪৫

ঢাবি গ ইউনিটের ফল প্রকাশ

২০১৩ নভেম্বর ১৮ ১৩:১৫:৪৪
ঢাবি গ ইউনিটের ফল প্রকাশ

ঢাবি সংবাদদাতা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় পাশ করেছে মাত্র ৩ হাজার ৮ শত ১৩ জন শিক্ষার্থী।

সোমবার দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন।

এ বছরে গ ইউনিটে মোট ১ হাজার ১ শত ১৫টি আসনের বিপরীতে আবেদন করে ৪৯ হাজার ২ শত ৩৫ জন এবং পরীক্ষায় অংশ নেয় ৪৫ হাজার ৮শত ৮৩ জন। পাশ করেছে ৩ হাজার ৮ শত ১৩ জন এবং ফেল করেছে ৪২ হাজার ৫৯ জন। এছাড়া ৮ জনের ফলাফল বাতিল এবং ৩ জনের ফলাফল স্থগিত করা হয়েছে।

ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২৫ নভেম্বর থেকে অনলাইনে তাদের বিষয় পছন্দ করতে পারবে। এই প্রক্রিয়া চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এরপর ৩ ডিসেম্বর এই বিষয় পছন্দের ফলাফল জানানো হবে।

ফলাফল স্থগিত করা শিক্ষার্থীদের বিষয়ে তিনি বলেন, এদের বিরুদ্ধে ডিজিটাল জালিয়াতির অভিযোগ রয়েছে। যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে এদের ফলাফলও বাতিল করা হবে। একই কারণে আমরা ৩ জনের ফল বাতিল করেছি।

এসময় উপস্থিত ছিলেন গ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ব্যবসায় শিক্ষা অনুষদের অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইতুল ইসলাম, ভর্তি কমিটির সমন্বয়কারী অধ্যাপক হাসিবুল রশিদ, জনসংযোগ পরিচালক মো. আশরাফ আলী খান প্রমুখ।

ফল পরীক্ষার্থীর উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানতে পারবে।

তাছাড়া আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল বা সিটিসেল মোবাইল ফোন থেকে du ga টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসের মাধ্যমে ফল জানানো হবে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ২২ নভেম্বর ‘ক’ ইউনিট এবং ২৩ নভেম্বর ‘চ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

(দিরিপোর্ট/জেএইচ/এপি/জেএম/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর