thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

আত্মঘাতী হামলায় ৭ তালেবান নিহত

২০১৩ নভেম্বর ২০ ০২:৪২:৪৪
আত্মঘাতী হামলায় ৭ তালেবান নিহত

দিরিপোর্ট ডেস্ক : আফগানিস্তানের সীমান্তবর্তী পাকিস্তানের একটি উপজাতি অধ্যুষিত এলাকায় আত্মঘাতী হামলায় সাত তালেবান সদস্য নিহত হয়েছেন। পাকিস্তানের গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় স্থানীয় এক তালেবান কমান্ডার ক্বারি সাইফুদ্দিনও নিহত হয়েছে। খবর বিবিসির।

তবে মির আলি শহরে হামলাটি কারা চালিয়েছে তা এখনও জানা যায়নি।

পাকিস্তানে তালেবান এবং অন্যান্য অস্ত্রধারী গ্রুপের মধ্যে চলমান দ্বন্দ্বের মধ্যেই এই হামলার ঘটনা ঘটলো। খবরে বলা হয়েছে, সাতজন সঙ্গীসহ ‍দুই কেবিন বিশিষ্ট একটি পিক-আপ ট্রাকে করে ক্বারি সাইফুদ্দিন যাচ্ছিলেন। পথিমধ্যে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি তাদের ট্রাকটিকে আঘাত করলে এই হতাহতের ঘটনা ঘটে।

এই ঘটনার পরপরই তাদেরকে মির আলির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তাররা তাদের মৃত ঘোষণা করেন।

২০০৯ সালে উত্তর ওয়াজিরিস্তানে একটি ক্যাডেট কলেজ থেকে কমপক্ষে ৮০ জন ছাত্রকে অপহরণের পেছনে ক্বারি সাইফুদ্দিনের হাত রয়েছে বলে ধারণা করা হয়। তবে আলোচনার মাধ্যমে একদিন পরই ওই অপহৃতদের ছেড়ে দেওয়া হয়।

উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানকে পাকিস্তান তালেবানদের শক্ত ঘাঁটি হিসেবে বিবেচনা করা হয়। এর আগে, গত মাসে সেখানে ড্রোন বা চালকবিহীন বিমান হামলায় তালেবান নেতা হাকিমুল্লাহ মেহসুদ নিহত হন।

(দিরিপোর্ট/আদসি/এমএআর/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর