thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

দ্বিতীয়দিনের শুরুতেও সূচক নিম্নমুখী

২০১৩ অক্টোবর ২১ ১১:৫৯:২৬
দ্বিতীয়দিনের শুরুতেও সূচক নিম্নমুখী
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

লেনদেন শুরুর ৩০ মিনিট পর বেলা ১১টায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৩৩ পয়েন্ট কমে তিন হাজার ৭৩৭ পয়েন্টে অবস্থান করছে এবং এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৬ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ের মধ্যে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

অপরদিকে সোমবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-জেএমআই সিরিঞ্জ, ডেল্টা লাইফ, বিএসসিসিএস, বিডি বিল্ডিং, অরগান ডেনিম, তাল্লু স্পিনিং, বিএসসি, স্কয়ার ফার্মা ও সিএমসি কামাল।

অন্যদিকে, রোববার ডিএসইতে সূচক ও লেনদেন কমেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৭১ পয়েন্ট কমে তিন হাজার ৭৭১ পয়েন্টে অবস্থান করে এবং লেনদেন হয় ১১০ কোটি ৪৩ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ১০৯ কোটি টাকা।

(দিরিপোর্ট২৪/এএস/জেএম/অক্টোবর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর