thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

কালেক্টরেট সহকারীদের পূর্ণদিবস কর্মবিরতি পালন

২০১৪ জুন ১৫ ১৮:৪২:২৭
কালেক্টরেট সহকারীদের পূর্ণদিবস কর্মবিরতি পালন

চট্টগ্রাম অফিস : পদবী পরিবর্তন এবং বেতন বৈষম্য দূর করার দাবিতে চট্টগ্রামে এবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি। এ সময় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। রবিবার চট্টগ্রাম বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন কার্যালয়ে তৃতীয় শ্রেণীর কর্মচারীরা এ কর্মবিরতি পালন করে।

এর আগে ১২ জুন পর্যন্ত তিন ঘণ্টার কর্মবিরতি পালন করেছিলেন তারা। ১ জুন থেকে শুরু হওয়া এই আন্দোলন কর্মসূচি ১ ঘণ্টার কর্মবিরতি পালনের মধ্য দিয়ে শুরু হয়। আন্দোলনের তীব্রতা বাড়ানোর লক্ষ্যেই এবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করে বলে জানা গেছে।

দুই দফা দাবিতে রবিবার সকাল ১০টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসন কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারীরা কাজে বিরতি দিয়ে কার্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল শুরু করেন। বিকেল ৫টা পর্যন্ত এই কর্মবিরতি চলে।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, ইউনিয়ন ভূমি অফিসের প্রাক্তন তহসিলদারদের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এবং সহকারী তহসিলদারদের ভূমি উপ-সহকারী কর্মকর্তা করা হয়েছে। তাদের বেতন স্কেলও ৫ ধাপ উপরে যথাক্রমে ৬ হাজার ৪০০ টাকা থেকে ১৪ হাজার ২৫৫ টাকা ও ৫ হাজার ৯০০ টাকা থেকে ১৩ হাজার ১২৫ টাকা করা হয়েছে। কিন্তু একই পর্যায়ের বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণীর কর্মকর্তাদের বঞ্চিত করা হচ্ছে। এ বৈষম্য দূর করে তাদের ন্যায্য প্রাপ্য বাস্তবায়নের দাবি জানান তারা।

কালেক্টরেট সহকারী সমিতির চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ বলেন, পদবী পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করার বিষয়টিতে মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতায় দাবি পূরণ হচ্ছে না। তাই বাধ্য হয়ে বঞ্চিত কর্মচারীরা আন্দোলনে নেমেছেন। তিনি আরও বলেন, বিভাগীয় ও জেলা প্রশাসনের দুই শতাধিক কর্মচারী কর্মবিরতি এবং সমাবেশে অংশ নেন। তাদের দুই দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

(দ্য রিপোর্ট/কেএইচএস/এপি/সা/জুন ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর