thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

২০১৪ জুন ১৫ ২০:২৮:৪৪
চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীর স্টেশন রোডের ফলমণ্ডিতে এবং বহদ্দারহাটে ফলের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই’ উদ্যোগে এ অভিযান চালানো হয়। এ সময় ফলে ফরমালিন থাকায় ৭টি দোকানকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান এবং তামিম আল ইয়ামিন অভিযান পরিচালনা করেন। অভিযান চলে রবিবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। ফলে ফরমালিন পরীক্ষা করে সহায়তা করে বিএসটিআই।

জানা গেছে, প্রথমেই অভিযান চালানো হয় নগরীর ফলের আড়ৎখ্যাত স্টেশন রোডের রেলওয়ে মেনস সুপার মার্কেট ফলমণ্ডিতে। এলাকার মেসার্স মাম এন্টারপ্রাইজ দোকানে লিচুতে ফরমালিন পাওয়ায় প্রতিষ্ঠানের মালিক মিজানুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা এবং ১,৬০০টি লিচু ধ্বংস করা হয়। একই মার্কেটের মেসার্স জবলে রহমানের দোকানের আমে ফরমালিন পাওয়ায় প্রতিষ্ঠানের মালিক সৈয়দ জিয়াউদ্দিন সোহেলকে ২৫ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি ১২০ কেজি আম ধ্বংস করা হয়। এ ছাড়া মেসার্স হাসান এন্টারপ্রাইজের মালটায় ফরমালিন পাওয়ায় প্রতিষ্ঠানের মালিক হাসানকে পাঁচ হাজার টাকা জরিমানার পাশাপাশি ৭৮ কেজি মালটা ধ্বংস করা হয়।

বহদ্দারহাট এলাকায় অবস্থিত চারটি ফলের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এলাকায় ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসানের নেতৃত্বে নগরীর বহদ্দারহাট এলাকায় আম ও লিচুর ১৪টি নমুনা পরীক্ষা করে বিএসটিআই। এ এলাকায় মেসার্স আলমগীরের দোকানে আমে ফরমালিনের পাওয়ায় মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি ৮০ কেজি আম ধ্বংস করা হয়। এ ছাড়া মেসার্স মীর আহম্মদ ফল দোকানের আমেও ফরমালিন পাওয়ায় মালিক আলমগীরকে ৫ হাজার টাকা জরিমানা এবং ২২০ কেজি আম ধ্বংস করা হয়। ওই এলাকার মেসার্স শওকতের দোকানের আমে ফরমালিনের উপস্থিতি থাকায় দোকান মালিক শওকতকে পাঁচ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি ৮৫ কেজি আম ধ্বংস করা হয়। এ ছাড়াও মেসার্স ইলিয়াছ ফল দোকানের আমে ফরমালিন পাওয়ায় ইলিয়াছকে ১০ হাজার টাকা জরিমানা এবং ৫৫ কেজি আম ধ্বংস করা হয়।

বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক শওকত ওসমান জানান, চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্দেশে ফরমালিনের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান বলেন, ‘জনসচেনতা বাড়াতে ফরমালিনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’

(দ্য রিপোর্ট/এআইএম-কেএইচএস/একে/সা/জুন ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর