thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

২০১৩ নভেম্বর ২৮ ১০:১৪:৫২
কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লায় উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেট ট্রেনচলাচল বন্ধ রয়েছে।

রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় বৃহস্পতিবার রাত ২টার দিকে কুমিল্লা সদরের অশোকতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লাকসাম জিআরপি থানার ওসি সহিদুল্লাহ জানান, দুর্বৃত্তরা অশোকতলা এলাকায় রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। ট্রেনটিতে সাড়ে চারশ যাত্রী রয়েছেন বলে জানা যায়।

কুমিল্লা রেলস্টেশনে ট্রেনটি দাঁড়াবে বলে ধীরগতিতে ট্রেনটি আসায় বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পান উদয়ন এক্সপ্রেসে থাকা যাত্রীরা। ওই লাইনচ্যুত বগির যাত্রীরা বর্তমানে কুমিল্লা রেলস্টেশনে অপেক্ষা করছেন। অন্যদিকে লালমাই থেকে একটি ইঞ্জিন এসে উদয়ন এক্সপ্রেসের যাত্রীবাহী বাকি বগিগুলোকে লালমাই স্টেশনে নিয়ে যায়।

কুমিল্লা রেলওয়ের স্টেশন মাস্টার শফিকুর রহমান জানান, উদ্ধারকাজের জন্য আখাউড়া ও লাকসাম থেকে রিলিফ ট্রেন ইতিমধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছে উদ্ধারকাজ ও ফিসপ্লেট সংযোজনের কাজ চালাচ্ছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের উপসহকারী পরিচালক জোবেদা আক্তার বলেন, রাতে দুর্বৃত্তরা কুমিল্লায় রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় সিলেটগামী উদয়ন এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়। ফলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা মেইল লাকসাম স্টেশনে ও তূর্ণা নিশিতা ফেনী রেলস্টেশনে অপেক্ষা করছে।

(দ্য রিপোর্ট/এমএইচ/এএস/নভেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর