thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

সিরাজগঞ্জ, কুমিল্লা শহর, লাকসাম-মনোহরগঞ্জে হরতাল চলছে

২০১৩ নভেম্বর ২৮ ১১:১৩:৪৩
সিরাজগঞ্জ, কুমিল্লা শহর, লাকসাম-মনোহরগঞ্জে হরতাল চলছে

দ্য রিপোর্ট ডেস্ক : কুমিল্লা শহরে আধাবেলা, সিরাজগঞ্জ জেলা, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

সিরাজগঞ্জে জেলা বিএনপি ও জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বৃহস্পতিবার সকালে হরতালের সমর্থনে জামায়াত একটি ঝটিকা লাঠি মিছিল বের করে। অপরদিকে হরতালের সমর্থনে এনায়েতপুরে বিএনপি সকালে মিছিল বের করে। মিছিল থেকে কেজির মোড়ে ককটেল বিস্ফোরণ ঘটানো হলে এক মহিলাসহ দুজন আহত হন। গুরুতর আহত হেলেনা খাতুনকে এনায়েতপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ এমএ মতিন বাসটার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। রিকশা ও ভ্যান চলাচল করছে। শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে কুমিল্লার লাকসাম উপজেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি সাইফুল ইসলাম হিরো এবং পৌর বিএনপি সভাপতি হুমায়ুন কবির পারভেজ বুধবার রাত থেকে নিখোঁজ রয়েছেন। এর প্রতিবাদে বৃহস্পতিবার কুমিল্লা শহরে আধাবেলা, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

মাইক্রোবাসযোগে ঢাকা যাওয়ার পথে বুধবার রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ সীমান্তের আলিশ্বর এলাকা থেকে সাদা পোশাকে র‌্যাব পরিচয়ে তাদের গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

এ বিষয়ে রাত ১২টায় কুমিল্লা র‌্যাব-১১ অফিসে মুঠোফোনে করে জানা যায়, তারা সাইফুল ইসলাম হিরু ও পৌর বিএনপি সভাপতি হুমায়ুন কবির পারভেজ আটক করেননি।

এদিকে পুলিশের পক্ষ থেকেও তাদের আটকের বিষয়টি অস্বীকার করা হয় ও বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত লাকসাম থানা পুলিশ তাদের বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বলেন, কুমিল্লা র‌্যাব-১১-এর একটি বিশেষ টিম উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি নেতাকর্মীসহ ১০ জনকে আটক করে রাত সাড়ে ১২টায় থানায় হস্তান্তর করেছে। সাইফুল ইসলাম হিরো এবং হুমায়ুন কবির পারভেজের বিষয়ে তিনি অবগত নন বলে জানান।

সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু ও পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজের সন্ধান চেয়ে এবং ১০ নেতাকর্মীকে আটকের প্রতিবাদে বৃহস্পতিবার কুমিল্লা শহরে আধাবেলা, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে উপজেলা বিএনপি।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) আনোয়ারুল আজিম এ হরতাল ঘোষণা করেন।

কুমিল্লা শহরে আধাবেলা, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। উপজেলার বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে পিকেটিং করেছে বিএনপির নেতাকর্মীরা। এখন পর্যন্ত কোথাও বড় ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি।

(দ্য রিপোর্ট/আরএইচ/এমএইচ/এএস/নভেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর