thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৬ জিলহজ ১৪৪৫

ভারি বর্ষণ, চট্টগ্রাম নগরীতে কোমরপানি

২০১৪ জুন ২১ ০৯:৪৮:৫৮
ভারি বর্ষণ, চট্টগ্রাম নগরীতে কোমরপানি

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে তৃতীয় দিনের মতো ভারি বর্ষণ অব্যাহত আছে। ফলে নগরীর বেশিরভাগ এলাকা এখনও ডুবে আছে কোমরপানিতে।

এদিকে টানা বৃষ্টির কারণে নগরীর দুই স্থানে পাহাড় ধসে পড়ার পর প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। নগরীর মতিঝর্ণা ও বাটালি হিল এলাকায় পাহাড়ের পাদদেশ থেকে শতাধিক পরিবারকে সরিয়ে নিয়েছে জেলা প্রশাসন। শনিবার সকাল থেকে নগর পুলিশের সহায়তায় তাদের সরিয়ে নেওয়া হয়।

এ ব্যাপারে নগর পুলিশের সহকারী কমিশনার দীপক জ্যোতি খীসা জানান, ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নেওয়া পরিবারগুলোকে টাইগারপাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থান দেওয়া হয়েছে। এ ছাড়া নগরীর পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারীদের সরে যেতে মাইকিংও করা হচ্ছে।

আন্দরকিল্লা এলাকার গৃহবধূ আইরিন আক্তার বলেন, শনিবার সকালে কর্মস্থলে যেতে ঘর থেকে বের হয়ে দেখি রাস্তায় কোমর সমান পানি। পরে অফিসে না গিয়েই বাসায় ফিরেছি।

বহাদ্দার হাটের বাসিন্দা মো. হাসান জানান, দুই দিন ধরে পানিবন্দি অবস্থায় আছি আমরা। বৃহস্পতিবার থেকে বিরামহীন ভারি বর্ষণে নগরীর ব্যস্ততম এলাকা বহদ্দারহাট, মুরাদপুর, চকবাজার, বাঁদুরতলা, কাপাসগোলা, কোতোয়ালি, নিউমার্কেট, সদরঘাট, আগ্রাবাদ, বন্দরটিলা, ফিরিঙিবাজার, কালামিয়াবাজার, চান্দগাঁও আবাসিক এলাকা, মোহাম্মদপুর, ফরিদেরপাড়া, সমশেরপাড়া, পাহাড়তলি ইস্পাহানী এলাকা এখন জলমগ্ন হয়ে পড়েছে।

কাপাসগোলা আবাসিক এলাকার বাসিন্দা রিয়াজ উদ্দিন নাহিদ (৩৭) জানান, এলাকার মধ্য দিয়ে সৃষ্ট নালায় আবর্জনা আটকে থাকার কারণে ওই এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে অনেক ঘরবাড়ি ও দোকানপাট ডুবে ভোগ্যপণ্য ও মালামাল নষ্ট হয়ে গেছে।

নগরীর ৯নং ওয়ার্ডের কমিশনার আবদুস সাত্তার সেলিম জানান, নগরীর জলাবদ্ধতার সমস্যা দীর্ঘ দিনের, যা নিরসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে সিটি করপোরেশন। তবে ভারি বৃষ্টির কারণে এবার মহানগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এটি একটি প্রাকৃতিক দুর্যোগ। তবে যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সিটি করপোরেশন প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

সিটি মেয়র মঞ্জুর আলম জানান, জলবদ্ধতা নিরসনে কাজ করে যাচ্ছে চসিক কর্তৃপক্ষ। পানি সরাতে সকাল থেকে শতাধিক টিম কাজ করছে।

(দ্য রিপোর্ট/কেএইচএস/এইচএইচ/শাহ/জুন ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর