thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ছবি তোলায় মসজিদ ছাড়তে হলো রিহান্নাকে

২০১৩ অক্টোবর ২২ ১৩:৩৬:৩৯
ছবি তোলায় মসজিদ ছাড়তে হলো রিহান্নাকে
দিরিপোর্ট২৪ ডেস্ক : আরব আমিরাতের শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে অনুমতি ছাড়া ছবি তোলায় পপ গায়িকা রিহান্নাকে মসজিদ ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

ওয়ার্ল্ড ট্যুরের অংশ হিসেবে বার্বাডোজের এই তারকা সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে শনিবার রাতে এক অনুষ্ঠানে পারফর্ম করেন।

এরপর আমিরাতের সবচেয়ে বড় মসজিদে ভ্রমণ করতে গিয়ে অননুমোদিতভাবে নানা ভঙ্গিমায় ছবি তুলেন তিনি।

সেখানে তোলা কিছু ছবি শেয়ারিং সাইট ইনস্টগ্রামে পোস্ট করেন তিনি। ছবিগুলোতে দেখা যায়, মাথায় স্কার্ফ বাঁধা, গলায় স্বর্ণের হার এবং হাতের কবজি ও পায়ের গোড়ালি ঢাকা কালো জাম্পস্যুট পরা রিহান্নাকে। দুই জন ফটোগ্রাফার দিয়ে মসজিদের ভেতর ও বাইরে এই ছবিগুলো তোলা হয়। প্রকাশের পরপরই অনলাইনে ছবিগুলো নিয়ে সমালোচনার ঝড় উঠে।

এদিকে রিহান্নার নাম প্রকাশ না করে শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ সেন্টার আরবীতে এক বিবৃতি দেয়। তাতে বলা হয়, একজন বিখ্যাত শিল্পী এসেছিলেন এবং তিনি একবার কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেন। ফলে তাকে মসজিদ থেকে চলে যেতে বলা হয়। এই মসজিদ আরব আমিরাতের সংস্কৃতি, ধর্ম ও জ্ঞানের কেন্দ্র। এটা সব ধরনের মতবাদে বিশ্বাসী পর্যটকদের জন্য সবসময় উন্মুক্ত।

বিবৃতিতে আরো বলা হয়, ভ্রমণকারীদের ছবি তোলার অনুমতি দেওয়া হয় এ অর্থে যে ধর্মীয় পরিবেশ এবং স্থান যেন অসম্মানিত না হয়। কিন্তু ওই গায়িকা মসজিদে ভ্রমণের আগে মসজিদ কর্তৃপক্ষের সাথে আগাম কোন আলোচনা করেননি ছবি তোলা নিয়ে। বাইরে থেকে ক্যামেরায় এমন শট নিয়েছেন, যেটি মসজিদ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদনীয় নয়। ফলে তাদেরকে স্থানটি ত্যাগ করতে বলা হয়।

(দিরিপোর্ট২৪/ওএস/ডব্লিউএস/জেএম/অক্টোবর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর