thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

খন্দকার মাহবুবের আদালত অবমাননা : রুলের শুনানির সময় বৃদ্ধি

২০১৩ অক্টোবর ২২ ১৪:৫৭:৪৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
খন্দকার মাহবুবের আদালত অবমাননা : রুলের শুনানির সময় বৃদ্ধি
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের বিরুদ্ধে আদালত অবমাননার রুলের জবাব দিতে ২০ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছেন ট্রাইব্যুনাল।

খন্দকার মাহবুবের পক্ষে করা চার সপ্তাহ সময়ের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন।

সোমবার খন্দকার মাহবুবের আইনজীবী তাজুল ইসলাম সময়ের আবেদন করেন। এ দিন শুনানি না হওয়ায় মঙ্গলবার শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

শুনানিতে খন্দকার মাহবুব হেসেনের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন অংশ নেন। এ সময় প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন সময় আবেদনের বিরোধিতা করেন।

৬ অক্টোবর খন্দকার মাহবুবের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে রুল জারি করেন ট্রাইব্যুনাল-১। রুলের জবাব দিতে ২১ অক্টোবর সময় বেধে দেন ট্রাইব্যুনাল। গত ৩ অক্টোবর তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনে প্রসিকিউশন।

গত ১ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে মৃত্যুদণ্ডাদেশ দেন ট্রাইব্যুনাল। রায়ের পর সুপ্রিম কোর্ট বারের হলরুমে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সেখানে খন্দকার মাহবুব বলেন, ‘জাতীয়াতাবাদী শক্তি যদি ক্ষমতায় আসে সত্যিকার অর্থে যারা যুদ্ধাপরাধী তাদের বিচার হবে। প্রতিহিংসার জন্য যাদের বিচার করা হয়েছে, কাল্পনিক গল্প দিয়ে মামলা তৈরি করা হয়েছে অবশ্যই সেটা চলে যাবে। আর যারা এই প্রহসনের বিচারে সম্পৃক্ত ছিলেন ইনশাল্লাহ বাংলার মাটিতে তাদেরও বিচার হবে।’

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/জেএম/অক্টোবর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর