thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

খুলনায় ইঞ্জিনসহ ৪ বগি লাইনচ্যুত

২০১৩ ডিসেম্বর ০৪ ০৬:১২:৫৬
খুলনায় ইঞ্জিনসহ ৪ বগি লাইনচ্যুত

খুলনা সংবাদদাতা : খুলনার ফুলতলার যুগ্নিপাশায় রেলওয়ের লাইন তুলে ফেলায় গোয়ালন্দ থেকে খুলনামুখী নকশী কাঁথার মাঠ নামক ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। এর একটি ইঞ্জিন ও ৪টি বগি লাইনচ্যুত হয়। এতে কেউ হতাহত হয়নি বলে জানায় পুলিশ।

ট্রেনচালক বিল্পব কুমার সরকার জানান, নকশী কাঁথা নামক ট্রেনটি মঙ্গলবার দুপর ১টায় গোয়ালন্দ থেকে খুলনার উদ্দেশে ছেড়ে আসে। খুলনায় রাত ১০টায় পৌঁছানোর কথা থাকলেও গতি কমিয়ে দেওয়াই রাত ১টা ৩৩ মিনিটে ঘটনাস্থলে এসে পৌঁছায়। দূর থেকে লাইন ঠিক দেখতে পাওয়াই তিনি ট্রেন চালানো অব্যাহত রাখেন। কিন্তু ইঞ্জিন পার হওয়ার পর বিকট শব্দে পিছনের ৪ বগি আর পাওয়ার কার লাইনচ্যুত হয়ে যায়।

তিনি দ্রুত ট্রেনটি থামিয়ে দেওয়াই বড় ধরনের কোনো দুর্ঘটনা হয়নি বলে জানান চালক বিপ্লব।

খুলনা থেকে উদ্ধারকারী ট্রেন বুধবার সকালে ঘটনাস্থলে পৌঁছেছে। এছাড়া ঈশ্বরদী থেকে জেনারেল ম্যানেজার ফেরদৌস আলম আরও একটি রিলিফ ট্রেন নিয়ে আসছেন।

খুলনা লোকশেড ইনচার্জ শামছুর রহমান জানান, লাইন মেরামত করতে বিকেল হয়ে যাবে। ফলে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ থাকবে। ঘটনাস্থলে রেলপুলিশসহ ফুলতলা থানা পুলিশ মোতায়েন রয়েছে। রেল দুর্ঘটনার কারণে সকালে ঢাকা, রাজশাহী, দিনাজপুরগামী কোনো ট্রেন ছেড়ে য়ায়নি।

পুলিশ জানায়, খুলনা-যশোরের শেষ সীমানায় খুলনার ফুলতলার যগ্নিপাশায় দুর্বৃত্তরা রেললাইনের পাটি খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটে।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(দ্য রিপোর্ট/এমএ/এনডিএস/ডিসেম্বর ০৪,২০১৩)

,,

পাঠকের মতামত:

SMS Alert

অবরোধ এর সর্বশেষ খবর

অবরোধ - এর সব খবর