thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

চাঁদপুরে রেল যোগাযোগ চালু

২০১৩ ডিসেম্বর ০৫ ০৭:২৬:৪২
চাঁদপুরে রেল যোগাযোগ চালু

চাঁদপুর সংবাদদাতা : চাঁদপুরের মেঘনা এক্সপ্রেসের উদ্ধার কাজ শেষে বৃহস্পতিবার ভোর থেকে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ চালু হয়েছে। বুধবার বিকালে চট্রগ্রামের পাহাড়তলী থেকে রিলিফ ট্রেন ও লাকসাম থেকে টুল ভ্যান এসে উদ্ধার কাজ শুরু করে। চাঁদপুর-লাকসাম শাহতলী স্টেশন সংলগ্ন এলাকায় লাইন উপড়ে ফেলায় মেঘনা এক্সপ্রেসের ইঞ্জিন ও দুটি বগি বুধবার ভোরে লাইনচ্যুত হয়।

২৪ ঘণ্টা পর রেল যোগাযোগ চালু হওয়ায় দেশের দক্ষিণাঞ্চলের যাত্রীদের সীমাহীন দুর্ভোগ লাঘব হয়। রেলওয়ে সূত্র জানা গেছে, বুধবার রাতের মধ্যে ট্রেনটি উদ্ধার ও রেললাইনটি মেরামত শেষ হয়েছে।

হাজীগঞ্জ রেলস্টেশন কর্মকর্তা কাজী আবু তাহের জানান, মেঘনায় আটকে থাকা বরিশাল ও খুলনাসহ দেশে দক্ষিণাঞ্চলের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। রেললাইন মেরামত ও মেঘনা এক্সপ্রেসটি উদ্ধার শেষে বৃহস্পতিবার ভোর ৪টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

চাঁদপুর-লাকসাম রেলপথের উপসহকারী প্রকৌশলী লিয়াকত আলী জানান, চাঁদপুর থেকে চট্টগ্রামগামী মেঘনা এক্সপ্রেস ট্রেনটি শাহতলী স্টেশনের ২ কিলোমিটার পূর্ব দিকে প্রায় ৫০০ যাত্রী নিয়ে বুধবার সকাল ৬টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনটি ইঞ্জিনসহ ৩ বগি লাইনচ্যুত হয়।

(দ্য রিপোর্ট/এমবি/এএস/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর