thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

সাকিবের পাঁচ, নিউজিল্যান্ডের চার হাফসেঞ্চুরি

২০১৩ অক্টোবর ২৩ ১০:২৯:১১ ২০১৩ অক্টোবর ২৩ ১২:৩৭:৩২
সাকিবের পাঁচ, নিউজিল্যান্ডের চার হাফসেঞ্চুরি
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : মাঝে মাঝে সূর্য্য মেঘের আড়ালে ঢাকা পড়লেও মিরপুরে কোনো বিঘ্ন ঘটেনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনে আগের দুদিনের মতো বৃষ্টি আঁচড়ে পড়েনি মাঠে। তাই বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে আট উইকেট হারিয়ে ৪১৯ রান করে দিনের খেলা শেষ করে অতিথিরা। এগিয়ে আছে ১৩৭ রানে।

প্রকৃতি বাগড়া না দেওয়ায় খেলায় কোনো সমস্যা হয়নি। নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিং করে একাই পাঁচ উইকেট শিকার করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। অবশ্য স্বাগতিকদের দুর্দান্ত বোলিংয়ের জবাবে দারুণ ব্যাটিং করেছে কিউইরা। দিনের খেলা শেষ হওয়ার আগে একটি শতক ও চারটি অর্ধশতক করেছে সফরকারীরা।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান কেন উইলিয়ামন (২৮) ও রস টেলর (৩৭) তৃতীয় দিনের প্রথম সেশনে দারুণ শুরু করেন। এই জুটিতে দলীয় স্কোরে ১৪ রান যোগ হওয়ার পরই সেটা ভেঙে দেন স্পিনার সাকিব আল হাসান।

নিজের নামের পাশে ৫৩ রান যোগ করার পরই রস টেলরকে ড্রেসিং রুমের পথ দেখান অলরাউন্ডার সাকিব। টেলরের বিদায়ের পর উইলিয়ামসনের সঙ্গে জুটি গড়েন কোরেই অ্যান্ডারসন।

উইলিয়ামসন ও অ্যান্ডারসনের অসাধারণ ব্যাটিং নৈপূন্যে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। এই ইনিংসে বাংলাদেশের সফল বোলার সাকিবও চিড় ধরাতে পারেনি। বরং ধীরতার সঙ্গে বাংলাদেশের স্পিন ও পেস আক্রমণ মোকাবেলা করেছেন তারা।

অ্যান্ডারসন ক্যারিয়ারের প্রথম শতক হাকান আর অর্ধশতক করেন উইলিয়ামসন। দুই সনের ছন্দময় ব্যাটিংয়ে চিড় ধরাতে সক্ষম হন স্পিনার আব্দুর রাজ্জাক। ব্যক্তিগত ৬২ রানে রাজ্জাকের বলে তামিম ইকবালের কাছে ক্যাচ দেন তিনি।

উইলিয়ামসনের পরই আউট হন অ্যান্ডারসন। শতক (১১৬) করার পর তাকে আউট করেন অভিষিক্ত আল-আমিন হোসেন। গুরুত্বপূর্ণ এই জুটি ভাঙার পরই আরও দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। সাজঘরে ফেরেন ব্রেসওয়েল (১৭) ও ওয়াগনার (৮)। ব্রেসওয়েলকে সাকিব ও ওয়াগনারকে ফেরান নাসির হোসেন।

টপব্যাটসম্যান ও মিডলঅর্ডাররা বিদায় নিলেও রানের গতি মন্থর হয়নি নিউজিল্যান্ডের। নবম উইকেটে দলের হাল ধরেন বিজে ওয়াটলিং (৫৯*) ও সোধি (৫৫*)। শেষপর্যন্ত ৮৪ রানে অবিচ্ছিন্ন থেকে দিনের খেলা সমাপ্ত করেন এই জুটি।

স্কোর:

নিউজিল্যান্ড প্রথম ইনিংস : ৪১৯/৮ (অ্যান্ডারসন ১১৬, উইলিয়ামসন ৬২, ওয়াটলিং ৫৯*, সোধি ৫৫*, টেলর ৫৩; সাকিব ৯৭/৫)

বাংলাদেশ প্রথম ইনিংস : ২৮২/৫ (তামিম ৯৫, মার্শাল ৪১, মমিনুল ৪৭, সাকিব ২০, নাসির ১৯; ৪২/২ ওয়াগনার)

(দিরিপোর্ট২৪/সিজি/এমএআর/অক্টোবর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর