thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

রাজশাহীতে শিবিরের হামলায় ওসিসহ ৩ পুলিশ আহত

২০১৩ ডিসেম্বর ১০ ১০:৩৮:৪২
রাজশাহীতে শিবিরের হামলায় ওসিসহ ৩ পুলিশ আহত

রাজশাহী সংবাদদাতা : রাজশাহীর বিনোদপুরে শিবিরের হামলায় মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার সকালে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল ৮টার দিকে অবরোধ ও হরতালের সমর্থনে বিনোদপুর এলাকায় মিছিল বের করে শিবিরকর্মীরা। এ সময় তারা রাস্তায় আগুন দিয়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ারলশেল নিক্ষেপ করে।

এ সময় শিবিরকর্মীরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের ওপর পাল্টা হামলা চালায়। তারা মতিহার থানার ওসি আব্দুল মজিদসহ এক পুলিশ সদস্যকে ঘেরাও করে মারধর করে।

রাজশাহী মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (পূর্ব) প্রলয় চিসিম জানান, শিবিরকর্মীরা ককটেল ফাটিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে মতিহার থানার ওসি আব্দুল মজিদ, কনস্টেবল রেজাউল ও মেরাজ মাথায় আঘাত পেয়ে আহত হয়েছেন। এ ঘটনায় ১৫ জনকে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, অতিরিক্ত পুলিশ গিয়ে রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে শিবিরকর্মীদের ছত্রভঙ্গ করে আহতদের উদ্ধার করা হয়।

সংঘর্ষে শিবিরের ১৫ কর্মী আহত হয়েছেন বলে শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

আহত পুলিশ সদস্যদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. বিকে দাশ জানান, ওসি আব্দুল মজিদের পা ভেঙ্গে গেছে। কনস্টেবল মেরাজ ও রেজাউলের মাথায় আঘাত লেগেছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

এ ঘটনার দেড় ঘন্টা পর সকাল সাড়ে ৯টার দিকে নগরীর আরডিএ মার্কেটের সামনে থেকে শিবিরকর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করে। মিছিলটি রাজশাহী কলেজের সামনে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় শিবিরকর্মীরা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। তবে এখানে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

(দ্য রিপোর্ট/এমএইচ/শাহ/এসবি/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর