thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

১২টা ১ মিনিটে কাদের মোল্লার ফাঁসি

২০১৩ ডিসেম্বর ১০ ১৯:৩৬:৫৬
১২টা ১ মিনিটে কাদের মোল্লার ফাঁসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন জেল সুপার ফরমান আলী।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও কারা মহাপরিদর্শক মাঈন উদ্দিন খন্দকারও বিষয়টি নিশ্চিত করেছেন।

জেল সুপার ফরমান আলী জানান, মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে কাদের মোল্লার রায় কার্যকর করা হবে। রাত ১১টায় তাকে গোসল ও সাড়ে ১১টায় নামাজ ও তওবা করানো হবে।

এছাড়া, প্রধান জল্লাদ শাহজাহানসহ পাঁচ জল্লাদকে কাশেমপুর কারাগার থেকে আনা হয়েছে।

ফরমান আলীআরো জানান, কাদের মোল্লার পরিবার কারাগারে এসেছিলেন তার সঙ্গে দেখা করতে। তাদের ৩০ মিনিট সময় দেওয়া হয়।

কাদের মোল্লাকে তওবা পড়ানোর জন্য মাওলানা মনির হোসেনকে কারাগারে আনা হয়েছে। এছাড়া অন্যান্য কার্যক্রমও চালানো হচ্ছে বলে কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের বাসায় মঙ্গলবার রাত সাড়ে ৭টায় এক জরুরি প্রেস ব্রিফিংয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, মঙ্গলবার রাতে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হবে।

শামসুল হক টুকু বলেন, ‘সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আজ (মঙ্গলবার) রাতের মধ্যেই যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হবে।’

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, ‘রায়কে কেন্দ্র করে সকল ধরনের নৈরাজ্য-নাশকতা প্রতিরোধ করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী সতর্কাবস্থায় আছে। সাধারণ জনগণকেও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে একাত্বতা প্রকাশ করে সকল নৈরাজ্য-নাশকতা প্রতিরোধ করার আহ্বান জানান তিনি।

আইন প্রতিমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেন, ‘৭১ এর ঘাতক কাদের মোল্লার পূর্ণাঙ্গ রায় গত সোমবার সুপ্রিম কোর্টে প্রকাশ করা হয়েছে। কাদের মোল্লার হাতে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার সুযোগ ছিল। দুইজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জেলার তাকে (কাদের মোল্লা) রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কিনা এ কথা জিজ্ঞেস করেছিলেন। কিন্তু তিনি না করে দেন।’

তিনি বলেন, ‘এখন আর কোন সুযোগ নেই। পরিবারের সঙ্গে কাদের মোল্লার সাক্ষাৎ করানো হয়েছে। এখন দেরি করার কোন কারণ নেই।

কারা মহাপরিদর্শকও বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাতে কাদের মোল্লার ফাঁসির রায়কার্যকর করার নির্দেশ পাওয়া গেছে সরকারের পক্ষ থেকে। ইতোমধ্যে তার পরিবারের লোকজনকে দেখা করার কথা বলা হয়েছে। তারাও দেখা করতে এসেছেন। সবকিছু ঠিকঠাক থাকলে মধ্যরাতে তার ফাঁসিকার্যকর করা হবে।

(দ্য রিপোর্ট/ডি/এসআর/কেজেএন/এমসি/এমএআর/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর