thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

পদত্যাগ নাটক, বাসায় উড়ছে জাতীয় পতাকা

২০১৩ ডিসেম্বর ১০ ২২:১৭:৫৮
পদত্যাগ নাটক, বাসায় উড়ছে জাতীয় পতাকা

নির্বাচনকালীন মন্ত্রিসভা থেকে পদত্যাগের পরও জাতীয় পার্টির (জাপা) ‘পদত্যাগী’ মন্ত্রীরা নিজ নিজ বাসায় উড়াচ্ছেন জাতীয় পতাকা। এ প্রতিবেদক মঙ্গলবার দুপুরে অন্তত চারজন মন্ত্রীর বাসায় জাতীয় পতাকা উড়তে দেখেছেন। ফলে প্রশ্ন উঠেছে জাপার মন্ত্রীরা কি আদৌ পদত্যাগপত্র জমা দিয়েছেন? নাকি পদত্যাগের নামে নাটক করছেন?

জাপা চেয়ারম্যান এরশাদ সোমবার বলেছেন, ‘প্রধানমন্ত্রী সময় দিচ্ছেন না, তিনদিন ধরে পদত্যাগপত্র জমা দেওয়ার চেষ্টা করেছেন তার মহাসচিব। প্রধানমন্ত্রীর দফতরের অন্য কেউ গ্রহণ করছেন না। এ নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়। শেষতক ডাকযোগে পাঠানো হয়েছে।’

কিন্তু মঙ্গলবার দেখা গেলো ভিন্ন চিত্র। যেসব মন্ত্রী প্রতিদিন প্রেসিডেন্ট পার্কে এসে বলেন, তারা পদত্যাগপত্র জমা দিয়েছেন। তাদের বাসাতেই উড়ছে মন্ত্রীর পতাকা।

পদত্যাগপত্র জমা দেওয়ার পরও বাড়িতে পতাকা উড়ানো জাপার মন্ত্রীরা হলেন, এরশাদের সহধর্মিনী স্বাস্থ্যমন্ত্রী রওশন এরশাদ, পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রধানমন্ত্রীর শিক্ষা ও নারী বিষয়ক উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলাম।

স্বাস্থ্যমন্ত্রী রওশন এরশাদের গুলশান-২ নম্বরের ৬৭ নম্বর সড়কের ৪/বি/২ বাড়ির সামনে মঙ্গলবার দুপুর ১টার দিকে গিয়ে দেখা যায়, সেখানে জাতীয় পতাকা উড়ছে। রওশনের বাড়ির ঠিক সামনের বাড়িটি নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলামের। সুরম্য এ বাড়িটির সামনে উড়ছে লাল-সবুজ পতাকা। অথচ বুধবার দুপুরেও এ প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি। আমাদের পদত্যাগপত্র মহাসচিবের কাছে জমা আছে।’

গুলশান-১ এর ১২৪ নম্বর সড়কের ৮ নম্বর বাড়ি প্রধানমন্ত্রীর শিক্ষা ও নারী বিষয়ক উপদেষ্টা ও জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুর। লেকের পাশে বাড়িটির সামনে গিয়ে শোনা গেল দুই প্রতিবেশীর কথোপকথন। একজন বলছেন, ‘আজও কেন পতাকা উড়ানো হলো। পত্রিকায় দেখলাম উনারা সবাই পদত্যাগ করেছেন। তাহলে কী পদত্যাগ নাটকের শেষ হয়নি এখনো?’ সুরম্য এ বাড়িতে উড়ানো পতাকার ছবি তুলতে দেখেই প্রতিবেশীদের আলাপ থেমে যায়। গতকালও (সোমবার) পতাকা উড়েছে কিনা, আজ কখন পতাকা ওড়ানো হয়েছে এসব জানতে চাইলে ওই দুইজন পতাকার দিকে আঙ্গুল উঁচিয়ে দেখিয়ে দেন ওই যে সাক্ষী উড়ছে।

গুলশান-১ এর ১১৭ নম্বর সড়কে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের বাড়িটির নামই হয়ে গেছে ‘মন্ত্রী বাড়ি’। দুপুর ২টার দিকে বাড়িটির সামনে দেখা যায় পতপত করে উড়ছে জাতীয় পতাকা।

অথচ জাপা মহাসচিব নির্বাচনকালীন সরকারের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রুহুল আমিন হাওলাদার সোমবারও দাবি করেন, আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি। এখন পদত্যাপত্র গ্রহণ করা না করা তাদের বিষয়।

পদত্যাগের পরও বাসায় পতাকা উড়ানোর ব্যাপারে কোনো কথাই বলতে রাজি হননি জাপার মন্ত্রীরা। প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের মোবাইলে বার বার ফোন করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

এদিকে বারিধারার প্রেসিডেন্ট পার্কের সামনে মঙ্গলবার সকালে পদত্যাগের বিষয়ে সালমা ইসলাম বলেন, ‘আমরা একটি কাগজে সাতজনই স্বাক্ষর করেছি। এর বেশি কিছু আমি বলতে পারব না।’

(দ্য রিপোর্ট/ সাআ/সাদি/শাহ/এনডিএস/ডিসেম্বর ১০,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর