thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘ফাঁসির আদেশ স্থগিত করা অস্বাভাবিক ঘটনা’

২০১৩ ডিসেম্বর ১০ ২৩:৪৮:৩১
‘ফাঁসির আদেশ স্থগিত করা অস্বাভাবিক ঘটনা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে আব্দুল কাদের মোল্লার ফাঁসির দণ্ডাদেশ স্থগিত করাকে অস্বাভাবিক ঘটনা হিসেবে উল্লেখ করেছেন অতিরিক্তি অ্যাটর্নি জেনারেল এম কে রহমান। তিনি এই মামলার রাষ্ট্রপক্ষের একজন আইনজীবী।

ফাঁসির আদেশ স্থগিত হওয়ার পর মঙ্গলবার গভীর রাতে এম কে রহমান তার ধানমন্ডির বাসভবনের ফটকে এক প্রতিক্রিয়ায় গণমাধ্যমকর্মীদের এ কথা জানান।

তার আগে মঙ্গলবার রাতে চেম্বার জজ আদালতের বিচারক সৈয়দ মাহমুদ হোসেনের আদেশের পরিপ্রেক্ষিতে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত স্থগিত করা হয়।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান বলেন, মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি আগামীকাল সকাল সাড়ে ১০টা পর্যন্ত কাদের মোল্লার রায় কার্যকর স্থগিত করা হয়েছে। কিন্তু আমাকে ও অ্যাটর্নি জেনারেলকে এ বিষয়ে কিছু জানানো হয়নি। আমরা আদেশ স্থগিতের শুনানিতে উপস্থিত ছিলাম না।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সঙ্গে আমার কথা হয়েছে, তিনিও ফাঁসির আদেশ স্থগিতের বিষয়ে কিছু জানেন না। প্রধান বিচারপতির বাসায় এ ব্যাপারে কোনো বৈঠক হয়নি। এমনকি প্রধান বিচারপতির সঙ্গে আমাদের দেখাও হয়নি এবং আলোচনাও হয়নি।

এম কে রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন, ন্যায়বিচার নিশ্চিত করার স্বার্থে আদেশ স্থগিত হওয়ার শুনানিতে আমাদের অংশগ্রহণ করার সুযোগ দেওয়া উচিত ছিল। বলা হচ্ছে যে, শুনানিতে অংশ নিতে আমাদের জানানো হয়েছে, ফোন করা হয়েছে। কিন্তু আমাদের কিছুই জানানো হয়নি এবং কোনো ফোনও করা হয়নি।

তিনি আরো বলেন, কয়েক ঘণ্টা আগে শুনানি করে আদেশ বাস্তবায়ন স্বাভাবিক ঘটনা নয়। বিশেষ পরিস্থিতিতে এই স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

ন্যায়বিচার নিশ্চিতের স্বার্থে পূর্ণাঙ্গ বেঞ্চের শুনানিতে বুধবার সকালে সরকার পক্ষের আইনজীবীরা অংশগ্রহণ করবেন বলেন জানান তিনি।

(দ্য রিপোর্ট/জেআইএল-আরএইচ/শাহ/জেএম/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর