thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সিলেটে পুলিশ-শিবির সংঘর্ষ, আহত শতাধিক

২০১৩ ডিসেম্বর ১১ ১৭:০১:০৪
সিলেটে পুলিশ-শিবির সংঘর্ষ, আহত শতাধিক

সিলেট অফিস : সকাল-সন্ধ্যা হরতালে সিলেটে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে জামায়াত-শিবিরের। গাড়িতে অগ্নিসংযোগ, অ্যাম্বুলেন্সে ও ব্যাংকে হামলা চালিয়েছে জামায়াত-শিবিরকর্মীরা। সংঘর্ষে তিন পুলিশ গুলিবিদ্ধসহ শতাধিক লোক আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৯২ রাউন্ড শটগানের গুলি, টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, ইলেকট্রনিক বোম্ব ও মিশ্র গুলি ছুড়েছে। বুধবার দিনভর নগরীর বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়।

নগরীর উপকণ্ঠে সকাল ১১টায় টুকেরবাজারে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সংঘর্ষ হয়। এ সময় জামায়াত-শিবির তিনটি সিএনজি অটোরিকশা ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯২ রাউন্ড শটগানের গুলি, ৪ রাউন্ড টিয়ারশেল, ৩টি সাউন্ড গ্রেনেড, ৫ রাউন্ড ইলেকট্রনিক বোম্ব, ১ রাউন্ড মিশ্র গুলি ছোড়ে। সংঘর্ষে ৩ পুলিশ গুলিবিদ্ধসহ উভয়পক্ষে শতাধিক আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে জামায়াত-শিবির নেতাকর্মীরা টুকেরবাজারে সিলেট-সুনামগঞ্জ সড়কে টায়ার জ্বালিয়ে ব্যারিকেড দেয়। এ সময় তারা বেশ কয়েকটি হাতবোমারও বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে জামায়াত-শিবির কর্মীরা। পুলিশও রাবার বুলেট, টিয়ারশেল, শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পাল্টা জবাব দেয়। এ সময় উভয়পক্ষে ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করে।

বেলা ১টার দিকে নয়াসড়ক আড়ংয়ের সামনে থেকে মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। তারা নয়াসড়ক পয়েন্টে গিয়ে রাস্তায় আগুন দিয়ে ৭-৮টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে মানিকপীর রোডে তারা পপুলার ডায়াগনস্টিক সেন্টারের একটি অ্যাম্বুলেন্স ভাংচুর করে শাহী ঈদগাহর দিকে পালিয়ে যায়।

এদিকে, পুলিশ দর্শনদেউড়ি এলাকায় অবস্থানকালে আম্বরখানা পেট্রোল পাম্পের সামনে তাদের বহনকারী একটি লেগুনা ও অটোটেম্পো আগুন দিয়ে পালিয়ে যায় শিবিরকর্মীরা। পরে আশপাশের লোকজন আগুন নিভিয়ে ফেলেন। ঘটনার সত্যতা স্বীকার করেছেন এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আয়ূব।

(দ্য রিপোর্ট/এমজে/নূরু/এএস/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর