thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

বাগেরহাটে জামায়াত-পুলিশ সংঘর্ষ, আহত ২০

২০১৩ ডিসেম্বর ১১ ১৯:২৮:০২
বাগেরহাটে জামায়াত-পুলিশ সংঘর্ষ, আহত ২০

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের রামপালে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিবিরের একজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়াও ২০ জন আহত হয়েছেন। উপজেলার ফয়লা বাজার এলাকায় বুধবার সন্ধ্যা পৌনে ৬টায় সংঘর্ষের এ ঘটনা ঘটেছে।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী দাউদ হোসেন দ্য রিপোর্টকে জানান, জামায়াতের মিছিলটি ফয়লা বাজার বাসস্ট্যান্ডে পৌঁছলে মিছিল থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পুলিশ আত্মরক্ষার জন্য শটগানের ফাঁকা গুলি ও টিয়ারশেল ছুড়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

তিনি আরও বলেন, এ সময় পুলিশের অন্তত পাঁচ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ দুজনকে আটক করে।

তবে পুলিশের গুলিতে কেউ আহত হয়েছেন কিনা জানতে চাওয়া হলে তিনি দ্য রিপোর্টকে বলেন, ‘আমাদের কাছে এ ধরনের কোনো তথ্য নেই।’ তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬১ রাউন্ড শটগানের গুলি ও ১৬টি টিয়ারশেল ছোড়া হয়েছে বলে স্বীকার করেন তিনি।

তবে জামায়াতের নেতারা দাবি করে জানান, অবরোধ কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৫টায় উপজেলা জামায়াতের উদ্যোগে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ফয়লা বাসস্ট্যান্ডে পৌঁছলে পুলিশ লাঠিচার্জ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে মুজাহিদ, আবদুল আজিজ, সিরাজুল ইসলাম হাওলাদার, বাকী বিল্লাহ, জাহিদুল ইসলাম আহত হয়েছেন। এ ছাড়াও মুজাহিদ নামে এককর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয়রা জানান, কাদের মোল্লার ফাঁসির চেষ্টাকে কেন্দ্র করে ডাকা হরতালে সড়কে গাছ ফেলে অবরোধের চেষ্টা করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

(দ্য রিপোর্ট/এএস/নূরু/এমএইচও/এএস/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর