thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

‘সংবিধানই আমাদের একমাত্র শক্তি’

২০১৩ অক্টোবর ২৪ ১৫:৩৮:৪০
‘সংবিধানই আমাদের একমাত্র শক্তি’
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ বলেছেন, সংবিধানই আমাদের একমাত্র শক্তির উৎস। আমরা সংবিধানের আলোকে কাজ করবো।

বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, সময়মতো নির্বাচন হবে। যদি-তে বিশ্বাস করার কোন কারণ নেই। আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। সঠিক সময়ে তফসিল ঘোষণা করা হবে।

তিনি বলেন, ২৭ অক্টোবর থেকে নির্বাচনকালীন সরকারের সময় গণনা শুরু হবে। দুশ্চিন্তার কোন কারণ নেই।

দশম জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে জেলা প্রশাসকদের (ডিসি) নিয়োগ দেওয়ার কথা জানান সিইসি। তিনি আশা প্রকাশ করে বলেন, রিটার্নিং অফিসাররা সকলের কাছে গ্রহণযোগ্য হবেন।

জামালপুরের এক ডিসি বুধবার নৌকা মার্কায় ভোট চেয়েছে, এমন ডিসিদের দিয়ে কিভাবে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব– সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমরা ভেবে দেখছি। শুধু ডিসিরা থাকবেন না। নির্বাচন কমিশনের নিজস্ব লোক দিয়ে ঘাটতি পূরণ করা যেতে পারে।

এনডিপির নিবন্ধনের বিষয়ে তিনি বলেন, দলটি ২০০৮ সালে আমাদের কাছে নিবন্ধনের জন্য আবেদন করেছিল। তখন পায়নি। পরে তারা উচ্চ আদালতে মামলা করে। আদালত নিবন্ধন দেওয়ার নির্দেশ দেন। এখন আমরা সেটা পর‌্যালোচনা করছি। তবে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি। সিদ্ধান্ত হলে এ বিষয়ে স্পষ্ট করে জানানো হবে।

নির্বাচনের সময় পর‌্যবেক্ষকদের নীতিমালার বিষয়ে সিইসি বলেন, এটা আগেও ছিল। তবে এখন বিদেশি পর‌্যবেক্ষক বেশি আসায় নীতিমালায় সামান্য পরিবর্তন আসছে।

তিনি আরো বলেন, কমিশন হার্ডবোর্ড দিয়ে বুথ তৈরির কথা ভাবছে। তবে বৃষ্টিতে ভিজে যাওয়ার সম্ভাবনা থাকায় এটি পর‌্যালোচনা করে দেখা হচ্ছে।

(দিরিপোর্ট২৪/জেজে/এমএআর/এমডি/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর