thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘কাদের মোল্লা ন্যায়বিচার পাননি’

২০১৩ ডিসেম্বর ১২ ১৩:৫১:১৫
‘কাদের মোল্লা ন্যায়বিচার পাননি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লা ন্যায়বিচার পাননি। রায় কার্যকরের জন্য রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ আদেশ প্রকাশ পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন দাবি করেছেন।

বৃহস্পতিবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আদেশ খারিজ করে দেওয়ার পর আদালত চত্বরে সাংবাদিকদের একথা বলেন বার কাউন্সিলের এই সহ-সভাপতি।

কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরে আর কোনো বাধা আছে কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে কাদের মোল্লার প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, ‘পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর সরকারকে যা কিছু করতে হয় তা আইন ও জেলকোড মেনেই করবেন। যা করতে হবে জেলকোড মেনেই করতে হবে। জেলকোড না মেনে কেউ কিছু করতে পারবে না।’ আর এজন্য পূর্ণাঙ্গ রায় প্রকাশ পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে মনে করেন তিনি।

কাদের মোল্লা রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থনা করতে অস্বীকৃতি জানাননি দাবি করে ব্যারিস্টার রাজ্জাক বলেন, ‘তিনি মার্সি পিটিশন করতে ডিনাই করেননি। আগামি ২১-২২ তারিখে তিনি আমাদের সঙ্গে বসে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন। জেলকোড অনুসারে এর আগে রায় কার্যকর করা যাবে না।’

কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির পর গত মঙ্গলবার রাতে তার দণ্ড কার্যকরের সব প্রস্তুতির পর শেষ মুহূর্তে আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে এক চেম্বার বিচারপতির আদেশে ফাঁসি স্থগিত করা হয়।

বুধবার ও বৃহস্পতিবার সকালে শুনানির পর আসামিপক্ষের ওই আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ।

(দ্য রিপোর্ট/কেএ/এমসি/এমডি/ডিসেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর