thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

রামগঞ্জে ১৪৪ ধারা

২০১৩ ডিসেম্বর ১৩ ১৩:৩৮:১৯
রামগঞ্জে ১৪৪ ধারা

লক্ষ্মীপুর সংবাদদাতা : রামগঞ্জ উপজেলা বিএনপির দুই গ্রুপ পাল্টা সমাবেশ ও গায়েবানা জানাজার ঘোষণা দেওয়ায় উপজেলা প্রশাসন পৌরশহরে ১৪৪ ধারা জারি করেছে। সহিংসতার আশঙ্কায় শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারার এ আদেশ পালন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলমের বরাত দিয়ে মাইকিং করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম জানান, দেশের অস্থিতিশীল পরিবেশের মধ্যে শিশুপার্কে বিকেল ৩টায় গায়েবানা জানাজার অনুমতি চেয়ে সাবেক প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়ার সমর্থকরা আবেদন করেন। একই স্থানে কর্মসূচি পালন করতে বিএনপির আরেক এমপি নাজিম উদ্দিনের সমর্থকরা পৃথক আরেকটি আবেদন করেন। এতে সহিংসতার আশঙ্কা দেখা দেওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠক করে ১৪৪ ধারা জারি করা হয়।

জিয়া সমর্থক সাবেক পৌর মেয়র মো. হানিফ পাটোয়ারী বলেন, জিয়াউল হক জিয়া দীর্ঘ ৭ বছর পর শুক্রবার নির্বাচনী এলাকায় উপস্থিত হয়ে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে শিশুপার্কে সমাবেশ ও গায়েবানা জানাজা আদায়ের জন্য পৌর মেয়র থেকে অনুমতি নিয়েছেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাহার বলেন, জিয়াউল হক জিয়া বিএনপির বহিষ্কৃত নেতা। দলের দুঃসময়ে গা-ঢাকা দিয়ে আছেন। শান্ত রামগঞ্জকে অশান্ত করতে এবং অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে আমাদের পূর্বনির্ধারিত স্থানে তার সমর্থকরা সমাবেশ ও জানাজার আহ্বান করেন।

জেলা বিএনপির বন ও পরিবেশ বিষয় সম্পাদক ভিপি আবদুর রহিম বলেন, জিয়া-নাজিম গ্রুপ ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনের মতো সহিংসতার দিকে অগ্রসর হচ্ছে। তাদের সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে আমরা সাবেক ছাত্রনেতারা তৃণমূল নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ঐক্যবদ্ধ হয়েছি। কারণ আমরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার আদর্শের বিএনপি করি, জিয়া কিংবা নাজিমের নয়।

(দ্য রিপোর্ট/এমআরএস/নূরু/এপি/শাহ/এএস/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর