thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ফাঁসির পর সারাদেশে সহিংসতায় নিহত ৫

২০১৩ ডিসেম্বর ১৩ ১৬:৫৬:৩২
ফাঁসির পর সারাদেশে সহিংসতায় নিহত ৫

বৃহস্পতিবার রাত ১০টা ১ ‍মিনিটে ফাঁসি কার্যকর হওয়ার পর থেকে শুক্রবার পর্যন্ত সহিংতায় সাতক্ষীরায় দুইজন, যশোর, পিরোজপুর ও নোয়াখালীতে একজন করে নিহত হয়েছেন। শেরপুরে এক ব্যক্তির হাত কেটে নিয়েছে দুর্বৃত্তরা।

এছাড়া জুমার নামাজের পর রাজধানীর মতিঝিল, ফকিরাপুল, আরামবাগ, রামপুরা ও মালিবাগ এলাকায় জামায়াত-শিবির মিছিল বের করে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এ সময় মতিঝিল, রামপুরা ও ফকিরাপুল এলাকায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। গুলিতে আহত হয়েছেন কমপক্ষে ১২ জন।

এ ছাড়া সারাদেশে সরকারদলীয় নেতাকর্মী ও সমর্থকদের বাড়ি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও আগুন দেওয়া হচ্ছে। পাশাপাশি কোথাও আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হচ্ছে আওয়ামী লীগ কার্যালয়। সড়কে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখা হয়েছে। নাশকতা চালানো হচ্ছে রেললাইনেও।

চলমান এই সহিংসতায় সারাদেশের মানুষ আতঙ্কগ্রস্ত। মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর :

সাতক্ষীরা : জেলার কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মেহেদী হাসান জজকে (৩৪) কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। মেহেদী হাসান জজ কলারোয়া উপজেলার গাজনা গ্রামের নিজামউদ্দিনের ছেলে।

এর আগে রাত ১টার দিকে একই উপজেলার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আজিজুর রহমান আজুকে (৫৩) ঘুম থেকে ডেকে তুলে মুখোশধারী দুর্বৃত্তরা পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ দারা খান এ সব হত্যাকাণ্ডের কথা নিশ্চিত করেছেন।

যশোর : জেলার বাঘারপাড়া উপজেলার চারাভিটায় সড়ক অবরোধ করার সময় ট্রাকের চাপায় আশরাফুল ইসলাম (২০) নামে এক শিবিরকর্মী নিহত হয়েছেন।

বাঘারপাড়া থানার ওসি জি জি বিশ্বাস জানান, শুক্রবার ভোরে জামায়াত-শিবিরকর্মীরা যশোর-নড়াইল সড়কের চারাভিটার বোলতেঘাটা মোড়ে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় আতঙ্কিত ট্রাকচালক দ্রুতগতিতে যাওয়ার সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান আশরাফুল। চালক ট্রাকটি ফেলে পালিয়ে গেলে জামায়াত-শিবিরকর্মীরা তাতে আগুন ধরিয়ে দেয়। নিহত আশরাফুল বাঘারপাড়া উপজেলার মহিরন গ্রামের মকবুল দর্জির ছেলে।

পিরোজপুর : জেলার জিয়ানগর উপজেলার ঘোষেরহাটে জাময়াত-শিবিরের মিছিলে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে শুকুর আলী (২০) নামে এক শিবিরকর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

জিয়ানগর থানার ওসি কামরুজ্জামান তালুকদার জানান, ঘোষেরহাটে গুলিতে শুকুর নামে একজন মারা গেছে বলে তিনি শুনেছেন।

নোয়াখালী : জেলার সোনাইমুড়ী ও বেগমগঞ্জ উপজেলার আপানিয়া বাজার এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে ব্যবসায়ী খোরশেদ আলম (৪৫)নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে এ ঘটনার সময় ইমাম হোসেন (৩০) নামের আরেক যুবক গুলিবিদ্ধ হন।

নিহত খোরশেদ আলম সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের রসুলপুর গ্রামের গণি মিয়ার ছেলে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. আনিসুর রহমান।

বগুড়া (শেরপুর) : জেলার শেরপুরে সড়কে ফেলে রাখা গাছ সরিয়ে ফেলার সময় দুর্বৃত্তরা এক ব্যক্তির হাত কেটে দিয়েছে।

শেরপুর থানার ওসি আলী আহম্মেদ হাশমী জানান, শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে শেরপুর-ধুনট সড়কে ফেলে রাখা গাছ সানাউল্লাহ নামের এক ব্যক্তি সরিয়ে ফেলছিলেন। এ সময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা তার হাত কেটে দেয়।

(দ্য রিপোর্ট/এসবি/নূরু/এইচএসএম/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর