thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

কাওড়াকান্দি ঘাটে তীব্র যানযটে দুর্ভোগে যাত্রীরা

২০১৩ ডিসেম্বর ১৩ ১৯:০১:২৬
কাওড়াকান্দি ঘাটে তীব্র যানযটে দুর্ভোগে যাত্রীরা

মাদারীপুর সংবাদদাতা : মাদারীপুর জেলার শিবচরের কাওড়াকান্দি ঘাটে টানা অবরোধ শেষে শুক্রবার যাত্রীদের ঢল নামে। দক্ষিণাঞ্চল থেকে রাজধানীমুখী এবং রাজধানী থেকে দক্ষিণাঞ্চলমুখী যাত্রীদের পদচারণায় শিবচরের কাওড়াকান্দি ঘাটে ছিল তীব্র যানযট। ফলে যাত্রী দুর্ভোগ চরম আকার ধারণ করে। এর সঙ্গে আদায় করা হচ্ছে বাড়তি টোল।

জানা গেছে, টানা অবরোধ শেষে দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঢাকাগামী যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় তীব্র যানযট সৃষ্টি হয়েছে ফেরি ও লঞ্চ ঘাটে। ফলে নদী পার হতে হিমশিম খেতে হচ্ছে যানবাহনের চালক ও যাত্রী সাধারণকে। একই সঙ্গে কাওড়াকান্দি ৩টি লঞ্চ ঘাটে টোল আদায় করা হচ্ছে ৩/৫ গুণ বেশি।

এদিকে টোল আদায়ের সঙ্গে সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি জানান, অবরোধের কারণে সারা সপ্তাহ ঘাট ছিল যাত্রীশূন্য। ফলে গুনতে হয়েছে লোকসান। সে হিসেবে শুক্রবার যাত্রীদের কাছ থেকে দশ টাকা আদায় করা হচ্ছে। বিষয়টি যাত্রীদেরও বলা হচ্ছে।

এদিকে যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় নৌযানগুলোতেও বেড়ে গেছে ভাড়ার পরিমাণ। নির্ধারিত ভাড়ার চেয়ে লঞ্চ-স্পিডবোটগুলোতে যাত্রীদের দিতে হচ্ছে বাড়তি ভাড়া।

বিআইডব্লিউটিএর কাওড়াকান্দি ঘাট সূত্রে জানা যায়, টানা প্রায় সপ্তাহব্যাপী অবরোধের পর একদিন অবরোধ না থাকায় রাজধানীগামী এবং দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের ভিড় শুক্রবার ছিল অনেক বেশি। দক্ষিণাঞ্চল থেকে ঢাকাগামী পণ্যবাহী ট্রাকের পাশাপাশি যাত্রীবাহী বাস ঢাকার উদ্দেশে যাওয়ায় ঘাট এলাকায় যানযট দুপুর ১২টা থেকে বাড়তে থাকে। তবে ফেরিগুলো যথাযথভাবে পরিবহন পারাপার করছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসাইন বলেন, ‘বাড়তি টোল আদায়ের বিষয়টি আমার জানা নেই। তবে আমি খোঁজ নিচ্ছি। সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

(দ্য রিপোর্ট/এসকে/নূরু/এপি/এনডিএস/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর