thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

কাদের মোল্লার ফাঁসি অভ্যন্তরীণ বিষয় : ভারত

২০১৩ ডিসেম্বর ১৩ ২১:৩২:২৯
কাদের মোল্লার ফাঁসি অভ্যন্তরীণ বিষয় : ভারত

দ্য রিপোর্ট কূটনৈতিক প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত কাদের মোল্লার ফাঁসি কার্যকরের বিষয়টি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় হিসেবে অভিহিত করেছে প্রতিবেশি রাষ্ট্র ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে শুক্রবার এই প্রতিক্রিয়া ব্যক্ত করে দেশটি।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত বৃহস্পতিবার বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সমঝোতার আহবান জানিয়ে এক বিবৃতি দেন। ওই বিবৃতিতে বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের অনুভূতির প্রতি সম্মান দেখিয়ে ভারতকে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে একাত্ম হওয়ার আহ্বান জানান তিনি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আকবরউদ্দিন খালেদা জিয়ার বিবৃতি সম্পর্কে বলেন, বাংলাদেশের ভবিষ্যত দেশটির জনগণই নির্ধারণ করবে। এই দেশের জনগণের মতামতের প্রতি ভারতের সম্মান ও শ্রদ্ধা রয়েছে।

সৈয়দ আকবরউদ্দিন বিবৃতিতে আরো বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিচারিক প্রক্রিয়া অনুযায়ী জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে।

দুই বছরেরও বেশি সময়ের বিচারিক প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার রাতে যুদ্ধাপরাধে কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর পক্ষে গিয়ে বাঙালির ওপর হত্যা, নির্যাতনের দায়ে প্রথম ব্যক্তি হিসেবে তার এ দণ্ড কার্যকর হয়।

(দ্য রিপোর্ট/জেআইএল/এমএআর/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর