thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ঢাকার ৭ আসনে নির্বাচন হচ্ছে না

২০১৩ ডিসেম্বর ১৪ ১৬:৪৪:১৬
ঢাকার ৭ আসনে নির্বাচন হচ্ছে না

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মহানগরীর ৮ আসনে ২৫জন বৈধ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বাকি ৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৭জন নির্বাচিত হওয়ায় আসনগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে না।

শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই প্রতীক বরাদ্দের বিষয়টি নিশ্চিত করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও ঢাকা মহানগরীর সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহ আলম।

‘কাউকে লাঙ্গল প্রতীক না দেয়ার জন্য হুসেইন মুহম্মদ এরশাদ চিঠি পাঠিয়েছিলেন নির্বাচন কমিশনের কাছে। তারপরও কেন লাঙ্গল প্রতীক দেয়া হল’ সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ঢাকা বিভাগের কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা জিল্লার রহমান বলেন, ‘নির্বাচন কমিশন থেকে এবং বইয়ে যেভাবে নির্দেশনা দেয়া আছে সেভাবেই আমরা প্রতীক বরাদ্দ দিয়েছি।’

প্রতীক বরাদ্দ প্রাপ্তদের মধ্যে আছেন, ঢাকা-৪ থেকে সৈয়দ আবু হোসেন বাবলাকে (জাতীয় পার্টি) লাঙ্গল ও মো. আওলাদ হোসেনকে (স্বতন্ত্র) হাতি।

ঢাকা-৫ থেকে আরজু শাহ সায়দাবাদীকে (তরিকত ফেডারেশন) ফুলের মালা, আলহাজ্জ্ব হাবিবুর রহমান মোল্লাকে (আওয়ামী লীগ) নৌকা, মো. আব্দুর রশিদ ওরফে আবদুর রশিদ সরকারকে (ন্যাপ) কুঁড়েঘর ও মো. মনির হোসেন কমলকে (জেপি) বাইসাইকেল।

ঢাকা-৬ আসন থেকে মো. সাইদুর রহমান সহিদকে (স্বতন্ত্র) হাতি, মিজানুর রহমান খান দিপুকে (আওয়ামী লীগ) নৌকা, কাজী ফিরোজ রশিদকে (জাতীয় পার্টি) লাঙ্গল ও আক্তার হোসেনকে (ন্যাপ) কুঁড়েঘর।

ঢাকা-৭ থেকে মোস্তফা জালাল মহিউদ্দিনকে (আওয়ামী লীগ) নৌকা, হাজী মো. সেলিমকে (স্বতন্ত্র) হাতি ও মো. রিয়াজ উদ্দিনকে (স্বতন্ত্র) আনারস।

ঢাকা-১৫ থেকে কামাল আহম্মেদ মজুমদারকে (আওয়ামী লীগ) নৌকা, মোহাম্মদ একলাছ উদ্দিন মোল্লাকে (স্বতন্ত্র) হাতি ও মোহাম্মদ সাইফুল ইসলামকে (জাসদ) মশাল।

ঢাকা-১৬ থেকে মো. ইলিয়াছ উদ্দিন মোল্লাহকে (আওয়ামী লীগ) নৌকা, মো. খালিদ হোসেনকে (বিএনএফ) টেলিভিশন, সর্দার মোহাম্মদ মান্নানকে (স্বতন্ত্র) আনারস।

ঢাকা-১৭ থেকে আবদুল লতিফ মল্লিককে (জেপি) বাইসাইকেল, লেঃ কর্ণেল এম এ হান্নান মৃধাকে (স্বতন্ত্র) ফুটবল ও আবুল কালাম আজাদকে (বিএনএফ) টেলিভিশন।

ঢাকা-১৮ থেকে এ্যাডভোকেট সাহারা খাতুনকে (আওয়ামী লীগ) নৌকা, বাহাউদ্দিন আহমেদকে (জাতীয় পার্টি) লাঙ্গল ও মো. আতিকুর রহমান নাজিমকে (বিএনএফ) টেলিভিশন।

(দ্যরিপোর্ট/এসআর/এইচএস/রা/এমডি/ডিসেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর