thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

নীলফামারীতে নূরের গাড়িবহরে হামলা, নিহত ২

২০১৩ ডিসেম্বর ১৪ ১৯:২৬:২৪
নীলফামারীতে নূরের গাড়িবহরে হামলা, নিহত ২

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীতে আসাদুজ্জামান নূর এমপির গাড়িবহরে জামায়াত-শিবিরের হামলায় দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন ইউনিয়ন কৃষক লীগ সভাপতি খোরশেদ আলম (৪৫ ) ও সিদ্দিকুর রহমান। এ ঘটনায় পুলিশসহ অর্ধশত আহত হয়েছেন।

শনিবার বিকেলে সদর উপজেলার রামগঞ্জ হাটের কাছে আওয়ামী লীগের এমপি আসাদুজ্জামান নূরের গাড়িবহরে অতর্কিতে জামায়াত-শিবিরকর্মীরা হামলা চালালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও নীলফামারী-২ আসনের এমপি আসাদুজ্জামান নূর বৃহস্পতিবার রাতে জামায়াত-শিবিরকর্মীদের দেওয়া আগুনে ভষ্মীভূত পলাশবাড়ী বাজার ও লক্ষ্মীচাপ বাজারের ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শনে যান।

পরিদর্শন শেষে রামগঞ্জ হয়ে নীলফামারী শহরে আসার সময় রামগঞ্জ বাজারের কাছে আগে থেকেই ওঁৎ পেতে থাকা কয়েক শ’ জামায়াত-শিবিরকর্মী লাঠিসোঠা ও ছোরা নিয়ে অতর্কিতে হামলা চালায়। এসময় অন্তত ৩০টি মোটরসাইকেল ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় জামায়াত-শিবিরকর্মীরা। এসময় দুই পক্ষের মধ্যে এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা ধাওয়া-পাল্টাধাওয়ায় গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ অবস্থায় এমপি নূর ও তার সঙ্গে থাকা নেতাকর্মীরা নীলফামারী আসার পথে পুনরায় মাঝপথে জামায়াত-শিবিরকর্মীদের বাঁধার মুখে পড়েন। চারদিক থেকে জামায়াত-শিবিরকর্মীরা হামলা চালালে এখানেও শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। ধাওয়া-পাল্টাধাওয়ায় ইউনিয়ন কৃষক লীগ সভাপতি খোরশেদ আলম ও সিদ্দিকুর রহমান নামে দুইজন নিহত হন । জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ ও কৃষক লীগ সাধারণ সম্পাদক ইয়াহিয়া আবিদসহ প্রায় ৫০জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ সদস্য আহত হয়েছেন প্রায় ১০জন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও বিজিবি সদস্যরা টিয়ারশেল ও গুলিবর্ষণ করে। অপরদিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, সংঘর্ষের সময় রাস্তায় বেশ কয়েকজনকে পড়ে থাকতে দেখা গেছে।

অপরদিকে বিক্ষুব্ধ আওয়ামী লীগ নেতাকর্মীরা জামায়াত নেতা মনিরুজ্জামান মন্টুর মালিকানাধীন ওষুধের দোকান ও মোটরসাইকেল শোরুম ভাঙচুর করে। শহরে চরম উত্তেজনা বিরাজ করছে । এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সফিউল আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দ্য রিপোর্টকে বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

(দ্য রিপোর্ট/এএএম/নূরু/এপি/ডিসেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর