thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

মতিঝিলে গাড়ি পোড়ানোয় ২ মামলা, আটক ১৩

২০১৩ ডিসেম্বর ১৪ ২১:৪৫:২৭
মতিঝিলে গাড়ি পোড়ানোয় ২ মামলা, আটক ১৩

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর মতিঝিল এলাকায় শুক্রবারের গাড়ি পোড়ানোর ঘটনায় মতিঝিল থানায় ২টি মামলা হয়েছে। এই মামলায় এখন পর্যন্ত ১৩ জন জামায়াত-শিবিরের নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আটকৃতরা হলেন- মুতাসিন বিল্লাহ, অব্দুর রহমান, মাফুজুর রহমান, শহিদুল ইসলাম, মফিজুর ইসলাম, ওমর ফারুক, ইরফান অব্দুল (বেলায়েত), মাহফুজুর রহমান (২), হামানুল ইসলাম, আল মামুন, সুলতান ও হাবিবুল্লাহ। এরা সবাই জামায়াত-শিবিরকর্মী বলে দাবি করেছে পুলিশ।

মতিঝিল থানায় শুক্রবার রাত পৌনে ১১টায় মতিঝিল থানার পিএসআই খন্দকার জাহিদ আলী বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য, যানবাহনে আগুন, গাড়ি ভাঙচূর ও অগ্নিসংযোগের অভিযোগে একটি মামলা দায়ের করেন (মামলা নম্বর-৮, ১৩-১২-২০১৩)।

মামলার এজাহারে ২৭ জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাত ৭০/৮০ জনকে আসামি করা হয়। উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মো. মকবুল আহমেদ, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ড. শফিকুর রহমান, সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ, ঢাকা মহানগর জামায়াত নেতা আবু তাহের, মোতাসিন বিল্লাহ, মো. আব্দুর রহমান, মাহফুজুর রহমানসহ অন্যান্য।

মতিঝিল থানায় ৭ (১৩-১২-২০১৩) নম্বর মামলাটি দায়ের করেন কাজী হুমায়ুন কবীর নামের এক ব্যক্তি। তিনি এজাহারে বিস্ফোরক দ্রব্যের ব্যবহার, ইট-পাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে গাড়ি ভাঙচুর এবং পেট্রোল বোমা নিক্ষেপ করে গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ এনেছেন। এই মামলায় অজ্ঞাত এক শ’ থেকে দেড় শ’ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলা সম্পর্কে মতিঝিল থানার এসআই জহিরুল ইসলাম জানান, শুক্রবারের নাশকতার কারণে মতিঝিল থানায় এই মামলাটি করা হয়েছে। মামলার নম্বর হলো ৮। এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। আরো অজ্ঞাতনামা ৭০ থেকে ৮০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদেরও আটক করা হবে।

(দ্য রিপোর্ট/এনইউডি/নূরু/এপি/এমডি/ডিসেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর