thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

আইপিও প্রক্রিয়া সহজীকরণ

স্টক এক্সচেঞ্জের প্যানেলভুক্ত ব্যাংকগুলোর মতামত নেবে বিএসইসি

২০১৩ ডিসেম্বর ১৭ ১৮:১৬:২৭
স্টক এক্সচেঞ্জের প্যানেলভুক্ত ব্যাংকগুলোর মতামত নেবে বিএসইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিনিয়োগকারীদের সুবিধার্থে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সহজ করার উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ প্রক্রিয়া সহজ করতে স্টক এক্সচেঞ্জের প্যানেলভুক্ত ব্যাংকগুলোর মতামত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

এ লক্ষ্যে বুধবার সকাল ১১টায় বিএসইসির সম্মেলন কক্ষে উভয় পক্ষের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে বলে বিএসইসি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

এর আগে গত ২ ডিসেম্বর সকাল ১১টায় একই বিষয়ে শীর্ষ ব্রোকার ও মার্চেন্ট ব্যাংক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে বিএসইসি। বৈঠকে আইপিও প্রক্রিয়া সহজীকরণের বিষয়ে সংশ্লিষ্ট সবার মতামত নেওয়া হয়। এ বিষয়ে আরও মতামত থাকলে তা লিখিতভাবে বিএসইসিতে দাখিলের জন্য অনুরোধ করা হয়।

জানা গেছে, বিনিয়োগকারীদের সুবিধার্থে আইপিও প্রক্রিয়া সহজীকরণের জন্য আবেদন গ্রহণ থেকে শুরু করে কোম্পানির তালিকাভুক্তি পর্যন্ত যে সময়ক্ষেপণ হয় তা কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। বর্তমানে আইপিও প্রক্রিয়া শেষ করতে চার থেকে পাঁচ সপ্তাহ লাগে। এ দীর্ঘ প্রক্রিয়ার সময় কমিয়ে এনে কোম্পানিগুলোকে দ্রুত তালিকাভুক্তির বিষয়ে সংশ্লিষ্টদের মতামত নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট সবার মতামতের পরিপ্রেক্ষিতে শিগগিরই একটি চূড়ান্ত নীতিমালা তৈরি করবে বিএসইসি।

(দ্য রিপোর্ট/এনটি/নূরু/এইচকে/ডিসেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর