thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

৮৩ ঘণ্টার অবরোধ শুরু

২০১৩ ডিসেম্বর ২১ ০৬:২৬:৫২
৮৩ ঘণ্টার অবরোধ শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের ৮৩ ঘণ্টার রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। পঞ্চম দফা এ অবরোধ কর্মসূচি শনিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত চলবে।

নির্দলীয় সরকারব্যবস্থা পুনর্বহাল, ঘোষিত তফসিল বাতিল ও নির্বাচন বন্ধের দাবিতে এ আন্দোলন কর্মসূচি পালন করছে ১৮দলীয় জোট। গত ২৬ নভেম্বর থেকে এ পর্যন্ত বিরোধী দল দেশব্যাপী চার দফায় মোট ১৮ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে। এরই ধারাবাহিকতায় শুক্রবারের বিরতির পর আবারও টানা কর্মসূচি পালন করছে জোটটি।

এর আগে ১৮দলীয় জোট গত ২৬ নভেম্বর থেকে মাঝে মাঝে বিরতি দিয়ে ১৯ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী মোট ৫০৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পঞ্চম দফা অবরোধ কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় তিনি অভিযোগ করে বলেন, দেশে সহিংসতা সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী ‘উস্কানি‘ দিচ্ছেন। বিরোধীদলীয় নেতাকর্মীদের পরিবারের সদস্যদের ওপর এবং বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান এখন যেসব হামলার ঘটনা চলছে এর সব দায়দায়িত্ব প্রধানমন্ত্রীকেই নিতে হবে।

অবরোধের আওতামুক্ত : অবরোধ চলাকালে জাতীয় টিকাদান কর্মসূচির সঙ্গে যুক্ত জাতিসংঘ এবং স্বাস্থ্য বিভাগের যানবাহন, সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানিয়েছে বিএনপি।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/আরএমএম/জেএম/রতিফ/ডিসেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অবরোধ এর সর্বশেষ খবর

অবরোধ - এর সব খবর