thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

রাজশাহীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা

২০১৩ ডিসেম্বর ২২ ০৯:২৩:৫৬
রাজশাহীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা

রাজশাহী সংবাদদাতা : অবরোধের সমর্থনে বের হওয়া রাজশাহী জেলা বিএনপির মিছিলে বাধা দিয়েছে পুলিশ। অবশেষে পুলিশি বাধার কারণে রাজশাহী কলেজ চত্বরে সমাবেশ না করেই ফিরে যেতে হয় নেতাকর্মীদের। এদিকে মহানগর ১৮ দল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে অবরোধের সমর্থনে নগরীর ফায়ার সার্ভিস মোড় থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক (বিশেষ দায়িত্বে) অ্যাডভোকেট নাদিম মোস্তফার নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সোনাদিঘী মোড়ে হয়ে রাজশাহী কলেজ চত্বরে গিয়ে সমাবেশ করার কথা ছিল। কিন্তু মিছিলটি রাজশাহী কলেজের সামনে পৌঁছলে পুলিশ বাধা দেয়। এ সময় জেলা বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। অবশেষে পুলিশের চাপে জেলা বিএনপির নেতাকর্মীরা নগরীর লোকনাথ স্কুল হয়ে আবারো ফায়ার সার্ভিস মোড়ে গিয়ে সমাবেশ করেন।

সমাবেশ থেকে জেলা বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশি বাধার তীব্র নিন্দা জানানো হয়।

এদিকে অবরোধের সমর্থনে নগরীর কাদিরগঞ্জ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর ১৮ দলের নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জিয়া দ্য রিপোর্টকে জানান, একই সময় মহানগর ১৮ দল ও জেলা বিএনপির নেতাকর্মীরা অবরোধের সমর্থনে মিছিল বের করে। সেই সঙ্গে দুই গ্রুপই রাজশাহী কলেজে সমাবেশ করতে চায়। এতে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় তাদের বাধা দেওয়া হয়।

রাজশাহী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। রেলস্টেশন থেকে সব রুটের লোকাল ও আন্তঃনগর ট্রেন ছেড়ে গেছে। নগরীতে সীমিত আকারে রিকশা ও অটোরিকশা চলাচল করছে। অবরোধে অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও জনগুরুত্বপূর্ণ এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। নিয়মিত টহল দিচ্ছে পুলিশ ও র‌্যাব।

(দ্য রিপোর্ট/এমএইচজে/এএস/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর