thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

সচিবালয় এলাকায় নিয়ন্ত্রিত যান চলাচল

২০১৩ ডিসেম্বর ২২ ১২:৩৬:১৩
সচিবালয় এলাকায় নিয়ন্ত্রিত যান চলাচল

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবরোধের দ্বিতীয় দিন রবিবার সচিবালয়ের চারপাশে কঠোর নিরাপত্তায় নিয়ন্ত্রিত হচ্ছে যানবাহন চলাচল। দক্ষিণ ও পশ্চিম পাশের রাস্তার সঙ্গে মুক্তাঙ্গনের দিকে সচিবালয়ের পাশ ঘেঁষে পূর্বদিকের রাস্তাটির একাংশ বন্ধ করে দেওয়া হয়েছে।

এর আগে অবরোধ-হরতালের সময়ও পূর্বদিকের রাস্তাটি বন্ধ থাকতে দেখা যায়নি। তবে বৃহস্পতিবারও রাস্তাটি বন্ধ রাখা হয়েছিল।

পুলিশের সহকারী উপ-কমিশনারের কার্যালয় থেকে জানানো হয়েছে, অতিরিক্ত নিরাপত্তার অংশ হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তবে সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কাজকর্মে তেমন কোনো প্রভাব পড়েনি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রবিবার বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্ধারিত সময়েই বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত হয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও যোগাযোগ মন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয় ঘুরে কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক উপস্থিতি দেখা গেছে। লিফটগুলোর সামনে লোকজনের তেমন ভিড় নেই। কর্মকর্তারা অফিসের গাড়ি ব্যবহার করছেন না। তাই পার্কিংয়ের স্থানগুলো অনেকটা ফাঁকা পড়ে আছে।

এদিকে সচিবালয়ে দর্শনার্থীদের উপস্থিতি কম। এক ও দুই নম্বর গেটের মাঝামাঝি অপেক্ষা কক্ষ প্রায় দর্শনার্থী শূন্য দেখা গেছে।

নির্দলীয় সরকার ব্যবস্থা পুনর্বহাল, নির্বাচনী তফসিল বাতিলসহ বিভিন্ন দাবিতে শনিবার সকাল ৬টা থেকে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

(দ্য রিপোর্ট/আরএমএম/ডব্লিউএস/শাহ/এমডি/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর