thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

বরিশালে ককটেল বিস্ফোরণ, আটক ৪

২০১৩ ডিসেম্বর ২৩ ০৮:১৭:৫৬
বরিশালে ককটেল বিস্ফোরণ, আটক ৪

বরিশাল সংবাদদাতা : ককটেল বিস্ফোরণ আর সড়কে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে বরিশালে চলছে ১৮ দলের ডাকা ৮৩ ঘণ্টার অবরোধের তৃতীয়দিন সোমবার। সকাল ৭টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত নগরীর ৩টি স্থানে পিকেটিং করেছে যুবদল ও ছাত্রদলের কর্মীরা। এ সময় তারা গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে ও দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। বরিশালের বিভিন্ন থানা থেকে সকালে নাশকতার অভিযোগে আটক করা হয়েছে চারজনকে। এ ছাড়া পুলিশের বাড়তি নিরাপত্তার কারণে বেলা বাড়ার পর আর কোথাও অবরোধকারীদের দেখা যায়নি। অভ্যন্তরীণ রুটে সকাল থেকেই বাস চলাচল করছে। পুলিশ প্রহরায় দূরপাল্লা রুটে বিআরটিসি বাস ছেড়ে গেছে। লঞ্চ চলাচল করছে। যান চলাচল স্বাভাবিক আছে নগরীতে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাশীপুর বারুয্যের হাটে সড়কে সকাল ৭টায় গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করেছে যুবদল। এরপর ছাত্রদল কাউনিয়া ব্রাঞ্চ রোড ও কাঠপট্টিতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করে। এ সময় কাঠপট্টিতে দুটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ ছাড়া আর কোথাও অবরোধকারীরা পিকেটিং করতে পারেনি পুলিশের নজরদারির কারণে। সকাল থেকেই নগরীতে যান চলাচল করছে। অফিস-আদালত, ব্যাংক-বীমার কার্যক্রম চলছে। বেলা বাড়ার পর ব্যবসাপ্রতিষ্ঠান খুলতে শুরু করে। রূপাতলী ও নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ রুটগুলোতে সকাল থেকেই বাস চলাচল করছে।

বিআরটিসি বরিশাল ডিপো ম্যানেজার অপারেশন মো. জামিল হোসেন বলেছেন, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ, সাতক্ষীরা, মাওয়াসহ দূরপাল্লার ৮টি রুটে তাদের বাস ছেড়ে গেছে। বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড থেকে অভ্যন্তরীণ রুটে বাস ছেড়েছেন তবে দূরপাল্লার বাস চলছে না।

নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এটিএম মোজাহিদুল ইসলাম জানান, আইনশৃঙ্খলা রক্ষায় আজো তাদের এক প্লাটুন আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবের টহল দল ও ৬০০ পুলিশ মোতায়েন আছে।

পুলিশ সুপার একেএম এহসানউল্লাহ জানান, নাশকতার অভিযোগে উপজেলাগুলো থেকে বিএনপি এবং জামায়াতের চার কর্মীকে আটক করা হয়েছে।

(দ্য রিপোর্ট/বিএস/এএস/ডিসেম্বর ২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর