thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘সাতক্ষীরায় শেখ হাসিনার প্রতীকী কবর’

২০১৩ ডিসেম্বর ২৭ ১৪:০৫:১৪
‘সাতক্ষীরায় শেখ হাসিনার প্রতীকী কবর’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা ‘প্রতীকী কবর’ তৈরি করেছে বলে জানান বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবেদ খান।

তিনি বলেন- সাতক্ষীরায় সহিংসতার ঘটনা পর্যবেক্ষণ করতে গিয়ে দেখেছেন, সেখানে ৮টি করব বানানো হয়েছে। যার একটি শেখ হাসিনার জন্য, আরেকটি সজীব ওয়াজেদ জয়ের জন্য ও অন্যান্যগুলো আওয়ামী লীগের শীর্ষ নেতাদের জন্য। স্থানীয় জনগণকে সেসব কবরগুলোর উপর পদাঘাত ও থুথু ফেলতে বাধ্য করা হচ্ছে বলেও জানান তিনি।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে শুক্রবার ইউরোপিয়ান ইউনিয়ন ও অক্সফামের সহযোগিতায় মানবাধিকার সংগঠন ‘শারি’সহ চারটি সংগঠনের উদ্যোগে আয়োজিত ‘নির্বাচন : সংখ্যালঘুদের নিরাপত্তা’ বিষয়ক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আবেদ খান বলেন, বর্তমান সময়ে বিশেষ করে সাতক্ষীরাতে সংখ্যালঘুদের পাশাপাশি আওয়ামী লীগ প্রচণ্ড টার্গেট হিসেবে রয়েছে।

তিনি বলেন, বর্তমানে চলমান সহিংসতায় সাতক্ষীরায় সর্বমোট ৪৫ জন নিহত হয়েছেন। একাত্তরের মতো ভয়াবহতা আবারো ২০১৩ সালে দেখেছেন বলে মত ব্যক্ত করেন এ মুক্তিযোদ্ধা।

সাতক্ষীরাতে কতিপয় মাদরাসা ও মসজিদকে নব্য রাজাকার তৈরির কারখানা হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে জানান তিনি।

মতবিনিময় সভায় দেশের বিভিন্ন জেলা থেকে আগত সংখ্যালঘু নেতৃবৃন্দরা তাদের উপর ঘটে যাওয়া নির্যাতনের বর্ণনা দেন। নির্বাচন আসায় সংখ্যালঘুদের জীবন চরম নিরাপত্তাহীন উল্লেখ করে তারা উদ্বেগ প্রকাশ করেন। সকল পর্যায়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

নূর হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব রঞ্জিত কুমার বিশ্বাস, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নেতা নির্মল রোজারিও, বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ট্রাইব্যুনালের প্রসিকিউটর রানা দাশ গুপ্ত প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসএ/এমএইচও/এমডি/রাসেল/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর