thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পল্টন-মতিঝিল এলাকায় নিরাপত্তা জোরদার

২০১৩ ডিসেম্বর ২৭ ১৫:৫৬:১৮
পল্টন-মতিঝিল এলাকায় নিরাপত্তা জোরদার

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর পুরো পল্টন ও মতিঝিল এলাকায় শুক্রবার জুম্মার নামাজের আগে ও পরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। হেফাজতের দোয়া দিবস ও বিএনপির ডাকা ২৯ ডিসেম্বরের কর্মসূচির পরিপ্রেক্ষিতে নাশকতার আশঙ্কায় এ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ সময় বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে পুলিশ ও র‌্যাবের অবস্থান লক্ষ্য করা গেছে। কিছুক্ষণ পরপর পুলিশের সাঁজোয়া যান ও জলকামান পল্টন এলাকা দিয়ে টহল দিয়েছে। এক ব্যাটেলিয়ন পুলিশ বায়তুল মোকাররমের উত্তর গেটের ঠিক উল্টো দিকে অবস্থান নিয়েছে। এছাড়াও উত্তর গেটের সামনে সতর্কাবস্থায় এক ব্যাটেলিয়ন র‌্যাব রয়েছে।

বায়তুল মোকাররমের উত্তর ও দক্ষিণ গেটের মাঝামাঝি রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এ রাস্তা দিয়ে কাউকে যাতায়াত করতে দেওয়া হচ্ছে না। যদি ভুলে কেউ রাস্তাটি দিয়ে প্রবেশ করে, তাহলে তাকে তল্লাশি করা হচ্ছে।

উত্তর গেটের তুলনায় দক্ষিণ গেটে তেমন পুলিশি প্রহরা লক্ষ্য করা যায় নি। এই গেটের সামনের রাস্তায় যান চলাচলও স্বাভাবিক ছিল।

এছাড়াও, পল্টন মোড়, জিরো পয়েন্ট, গুলিস্তান মাজার এলাকা, নাইটেঙ্গেল মোড় থেকে শুরু করে বিএনপি কার্যালয়সহ পুরো নয়াপল্টন এলাকা, ফকিরাপুল, দৈনিক বাংলা মোড়সহ আশপাশের এলাকায় পুলিশ ও র‌্যাবের সতর্কাবস্থান লক্ষ্য করা গেছে। এ এলাকা দিয়ে কিছুক্ষণ পরপরই সজোয়া যান ও জলকামান টহল দিতে দেখা যাচ্ছে।

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সচিবালয়ে গণমাধ্যমকে জানিয়েছেন, সারাদেশে হেফাজতের দোয়া দিবস ও বিএনপি’র ডাকা ২৯ ডিসেম্বরের কর্মসূচির জন্য এতো নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এসআর/ডি/এআইএম/এমডি/রাসেল/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর