thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সারাদেশের সঙ্গে রাজধানীর যোগাযোগ বন্ধ

২০১৩ ডিসেম্বর ২৮ ০৫:৩৯:৩৪
সারাদেশের সঙ্গে রাজধানীর যোগাযোগ বন্ধ

দ্য রিপোর্ট ডেস্ক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিকে রুখতে রাজধানীমুখী সকল যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সরকার সমর্থিত সংগঠন মটরচালক লীগের আহ্বানে ২৮ ও ২৯ ডিসেম্বর দুই দিনব্যাপী হরতালের প্রথম দিনে ঢাকার সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এ বিষয়ে দেশের বিভিন্ন জেলা থেকে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন তুলে ধরা হলো-

খুলনা : শুক্রবার রাত থেকেই খুলনা থেকে ছেড়ে আসা সকল বাস ও ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। তবে বাস চলাচল বন্ধের কারণ হিসেবে পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছে বাস মালিক ও পুলিশ প্রশাসন। উভয়েই রুট বন্ধের কারণ হিসেবে পরস্পরের নির্দেশের কথা বলেছেন।

পটুয়াখালী : শুক্রবার বিকেল থেকেই বন্ধ হয়ে গেছে পটুয়াখালী থেকে ঢাকামুখী সকল বাস ও লঞ্চ চলাচল। স্থানীয় বাস ও লঞ্চ কর্মকর্তারা জানান, মালিকদের নির্দেশে চলাচল বন্ধ রয়েছে।

যশোর : জেলায় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকেই ঢাকামুখী সকল বাস চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে টিকিট বিক্রি। বাতিল করা হয়েছে অগ্রিম টিকিট। বাস মালিকদের নির্দেশেই চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

ঝিনাইদহ : শুক্রবার দুপুর থেকেই বন্ধ হয়ে গেছে ঝিনাইদহ-ঢাকা রুটের সকল বাস চলাচল। প্রশাসনের নির্দেশে বাস চলাচল বন্ধ রেখেছেন বলে জানিয়েছেন বাস মালিকপক্ষ।

রাজশাহী : ঢাকা-রাজশাহী রুটের সকল বাস চলাচল বন্ধ হয়ে গেছে শুক্রবার সন্ধ্যা থেকে। শ্রমিকনেতাদের নির্দেশে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে বাস কাউন্টারগুলো থেকে জানানো হয়েছে।

পিরোজপুর : শুক্রবার সকাল থেকেই ঢাকাগামী সকল বাস ও লঞ্চ বন্ধ করে দেওয়া হয়েছে। মালিকপক্ষের নির্দেশেই চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

রংপুর : রংপুর থেকে ঢাকা অভিমুখী সকল বাস চলাচল বন্ধ হয়ে গেছে শুক্রবার দুপুর থেকেই। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশে এ রুট বন্ধ রয়েছে।

বাগেরহাট : শুক্রবার সকাল থেকেই বাগেরহাট থেকে ঢাকা-চট্টগ্রামসহ কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। বাস মালিক ও শ্রমিকদের নির্দেশেই সকল দূরপাল্লার যানবাহন বন্ধ রয়েছে বলে জানা গেছে।

এ ছাড়া দেশের অন্যান্য জেলাগুলো থেকেও শনিবার ঢাকায় কোনো বাস প্রবেশ করতে দেখা যায়নি।

(দ্য রিপোর্ট/এসকে/ডিসেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর