thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

যৌথবাহিনীর অভিযানে রাজধানীতে আটক ৩৫৫

২০১৩ ডিসেম্বর ২৮ ২০:০৮:৫০

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ পর্যন্ত ৩৫৫ জনকে আটক করেছে যৌথবাহনী। সর্বশেষ শুক্রবার রাতে অভিযানের তৃতীয় দিনে আদাবর, মোহাম্মদপুর, তেজগাঁও ও তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার বিভিন্ন বাসা এবং মেসে অভিযান চালিয়ে ২০৩ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

জানা গেছে, আটককৃতদের মধ্যে ২০ জন তালিকাভুক্ত সন্ত্রাসী রয়েছে। এছাড়া ১৭০ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। আটককৃদের মধ্যে কেউ নিরপরাধ আছে কি না তা যাচাই-বাছাই করা হচ্ছে বলেও জানায় ডিএমপি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুর এলাকার কল্যাণপুর, দারুস সালাম, রূপনগর, পল্লবী, কাফরুল এলাকা থেকে ১৩২ জনকে আটক করে। এরমধ্যে কল্যাণপুরে স্থানীয় বিএনপি নেতা কমিশনার ভিপি শামীমের বাসা এবং সেনপাড়ায় স্থানীয় জামায়াত নেতা মীর নাসিরের বাসা থেকে অধিকাংশদের আটক করা হয়েছে।

অভিযানের প্রথমদিন বৃহস্পতিবার রাতের প্রথম প্রহরে যাত্রাবাড়ী, শ্যামপুর, কদমতলী এলাকায় অভিযান চালিয়ে ২৫ জনকে আটক করে যৌথবাহিনী।

তবে যৌথবাহিনীর অভিযানে অনেক নিরপরাধ লোক হয়রানির শিকার হচ্ছে বলেও জানা গেছে। কোনো প্রকার তথ্য ছাড়াই তাদের গ্রেফতার করছে যৌথবাহিনী। বিভিন্ন এলাকায় যৌথবাহিনীর অভিযানের সময় দুর্ব্যবহার করছে। এছাড়া বাসায় মালামাল ভাঙচুর করছে বলেও জানা গেছে।

এ সম্পর্কে সেনপাড়ার স্থানীয় বাসিন্দা হারুন অর রশিদ জানান, মিরপুর এলাকার অভিযানে অনেক নিরপরাধ মানুষকে আটক করেছে যৌথবাহিনী। গভীর রাতের বিভিন্ন বাসায় ভাঙচুর করেছে বলেও তিনি জানান।

তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিল্পব কুমার সরকার বলেন, যৌথবাহিনীর অভিযানে সন্দেহভাজনদেরই আটক করা হচ্ছে। তবে যারা নিরপরাধ আছে তাদের যাচাই-বাছাই শেষে ছেড়ে দেওয়া হচ্ছে। এরই মধ্যে রাতের অভিযানে আটককৃতদের মধ্যে যাচাই করে কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৮ দলীয় জোটের ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’কে কেন্দ্র করে নাশকতা হতে পারে বলে গোয়েন্দারা আশঙ্কা প্রকাশ করে।এর প্রেক্ষিতেই রাজধানীর বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার রাতের প্রথম প্রহরে অভিযান শুরু করে যৌথবাহিনী।

(দ্য রিপোর্ট/এএইচএ/এপি/ডিসেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর