thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

`চুপ করে বসে থাকার সুযোগ নেই, এগিয়ে আসুন’

২০১৩ ডিসেম্বর ২৯ ০৩:১৬:৫২
`চুপ করে বসে থাকার সুযোগ নেই, এগিয়ে আসুন’

চট্টগ্রাম সংবাদদাতা : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, দেশে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে, তাতে দেশের কোনো নাগরিকই চুপ করে বসে থাকতে পারে না। দেশের ৯০ ভাগ মানুষের ঈমান-আক্বিদা রক্ষায় যার যার অবস্থানে থেকে এগিয়ে এসে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান তিনি।শনিবার এক খোলা চিঠিতে হেফাজতে ইসলামের আমির এ আহ্বান জানান।

তিনি বলেন, দেশের যে কোনো চরম মুহূর্তে অতীতেও আলেম সমাজ দায়িত্বশীল ভূমিকা পালন করেছে। এখনো আলেম সমাজ দেশের পরিস্থিতিতে ভীষণভাবে উদ্বিগ্ন। আল্লামা শফী বলেন, দেশ এক অনিবার্য মহাবিপদের দিকে এগিয়ে যাচ্ছে। সংকট নিরসনে দেশি-বিদেশিদের আহ্বান অনুরোধে এখন পর্যন্ত কোনো ফলাফল বয়ে আনেনি।

তিনি বলেন, আমরা সরকার ও বিরোধী পক্ষের অনড় মনোভাব দেখতে পেয়েছি। মানুষের জানমালের ক্ষতি অব্যাহতভাবে চলছে। সরকার তার ইচ্ছা অনুযায়ী নির্বাচন করতে গিয়ে শক্তি প্রয়োগ করছে।

তিনি বলেন, ‘যেহেতেু সরকার ক্ষমতায়, সংকট নিরসনে তাদের ভূমিকাই প্রধান। তারা এগিয়ে আসলে এবং ছাড় দেওয়ার মানসিকতা পোষণ করলে বিরোধী দলও ছাড় দেয়ার মানসিকতা নিয়ে সংকট নিরসনে উদ্যোগী হবে বলে আমাদের বিশ্বাস।’

আল্লামা শফী বলেন, ‘একদিকে রাজনীতিবিদদের জেদের কারণে দেশ আজ ধবংসের দ্বারপ্রান্তে। অন্যদিকে ইসলাম বিদ্বেষী শক্তির সুপরিকল্পিত চক্রান্তে দেশকে ইসলামশূন্য করার জন্য নানা ষড়যন্ত্রমূলক পদক্ষেপ একের পর এক বাস্তবায়ন চলছেই।’

তিনি বলেন, দেশ, জাতি ও ইসলামের এই চরম দুঃসময়ে দেশের আলেম-ওলামা থেকে শুরু করে কারোরই চুপ করে বসে থাকার সুযোগ নেই। এই অবস্থায় দেশপ্রেমিক ঈমানদার জনতাসহ দেশের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

(দ্য রিপোর্ট/ কেএইচ/ এমডি/ ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর