thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১,  ১৩ রবিউল আউয়াল 1446

‘কূটনৈতিক অঞ্চলে বাড়তি নিরাপত্তা’

২০১৩ ডিসেম্বর ৩০ ২৩:১২:৪৫
‘কূটনৈতিক অঞ্চলে বাড়তি নিরাপত্তা’

কূটনৈতিক প্রতিবেদক : কূটনৈতিক জোন গুলশান, বারিধারা ও বনানীর কিছু অংশে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচনকালীন সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সোমবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী একথা জানান।

চলমান রাজনৈতিক সহিংসতার জন্য বিএনপি-জামায়াত দায়ী বলে ইউরোপীয় কূটনীতিকদের জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সোমবার রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ইইউ কূটনীতিকদের বলেন, কূটনৈতিক সম্পর্ক বিষয়ক ভিয়েনা কনভেনশন-১৯৬১ অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বাধীন নির্বাচনকালীন সরকার বাংলাদেশে অবস্থিত কূটনৈতিক মিশন, কূটনীতিকদের বাসভবন, স্কুল এবং সাংস্কৃতিক কেন্দ্রগুলোর পূর্ণ নিরাপত্তা দেবে। এজন্য ইতোমধ্যে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

ইউরোপীয় কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রী জানান, দায়িত্বশীল সরকার হিসেবে বর্তমান সরকার কিছুতেই মৌলবাদের উত্থানের দায় নিতে পারে না। বিএনপি ও তার জোটসঙ্গী মৌলবাদী জামায়াত দেশব্যাপী সন্ত্রাস সৃষ্টি করছে।

বৈঠকে যুক্তরাজ্য, সুইডেন, নেদারল্যান্ডস, জার্মানী, ফ্রান্স, ইতালী, স্পেন ও ডেনমার্কের রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং কূটনৈতিক মিশনের প্রধানরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর পররাষ্ট্র উপদেষ্টা ড. গওহর রিজভী ও পররাষ্ট্রসচিব শহীদুল হকও বৈঠকে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/জেআইএল/এসবি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর