thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিগ ব্যাশেও প্রথম বাংলাদেশী সাকিব

২০১৪ জানুয়ারি ০৩ ১৭:৪৭:২৭
বিগ ব্যাশেও প্রথম বাংলাদেশী সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক : ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ক্রিকেটে অংশগ্রহণের পর প্রথম বাংলাদেশী হিসেবে সাকিব আল হাসান নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার ঘরোয়া টোয়েন্টি২০ প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগে। অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে মাঠে নামবেন আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা অলরাউন্ডার।

অ্যাডিলেডের অধিনায়ক জোহান বোথা। ব্যাটিং ও বোলিং ২ বিভাগেই দক্ষ এ নেতা। চোট পাওয়ায় খেলতে পারছেন না প্রতিযোগিতায়। এ জন্য চিন্তিত ক্লাব কর্তৃপক্ষ। তাই বোথার বিকল্প হিসেবে তারা বেছে নিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিবকে। সবকিছু ঠিক থাকলে রবিবার সিডনি সিক্সার্সের হয়ে মাঠে নামবেন বাঁহাতি এ ক্রিকেটার।

সাকিবকে দলে অন্তর্ভুক্তি করার বিষয়ে অ্যাডিলেড কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি মৌসুমে চোটের জন্য আমাদের অধিনায়ক খেলতে পারবে না বলে চিন্তিত ছিলাম। আমাদের সৌভাগ্য, স্বল্প সময়ের মধ্যে তার বিকল্প হিসেবে আরেকজন ক্রিকেটারকে পেয়েছি। তিনি হলেন অলরাউন্ডার সাকিব। প্রচন্ড চাপেও ঠাণ্ডা মাথায় খেলতে পারেন তিনি। এই ধরনের ফরমেটে এটা খুবই জরুরি।

এর আগে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিব খেলেছেন ইংল্যান্ডের কাউন্টি ক্লাব উস্টারশায়ারে। ২০১১ সালে কাউন্টিতে নিজের নাম অন্তর্ভুক্ত করেছিলেন সাকিব। এ মুহূর্তে আইসিসির টোয়েন্টি২০ র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে রয়েছেন সাকিব।

(দ্য রিপোর্ট/সিজি/আরকে/এনআই/জানুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর