thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

প্রিয়তির নেই খ্যাতির মোহ

২০১৬ ফেব্রুয়ারি ১১ ১৭:১১:৫৪
প্রিয়তির নেই খ্যাতির মোহ

মাসুম আওয়াল, দ্য রিপোর্ট : মিজ আয়ারল্যান্ড খ্যাত বাংলাদেশি কন্যা মাকসুদা আকতার প্রিয়তি সুদূর আয়ারল্যান্ডে বসেই বাংলাদেশের মিডিয়াতে অধিক পরিচিত মুখ। দেশের পত্রপত্রিকায় তার উপস্থিতি চোখে পড়ার মতই।

মিজ আয়ারল্যান্ড হওয়ার খবর থেকে শুরু করে, মিস আয়ারল্যান্ড আর্থ-২০১৫ হওয়ার খবরসহ প্রতিটি খবরেই শিরোনাম হয়েছেন বার বার।

ফেসবুকের মাধ্যমেই সাংবাদিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন প্রিয়তি। ৯ ফেব্রুয়ারি আয়ারল্যান্ড থেকে ঢাকায় এসেছেন তিনি। দেশে ফিরেই প্রিয়তি ইউনাইটেট হাসপাতালে দেখত গিয়েছিলেন অভিনেত্রী দিতিকে। এ ছাড়াও আরও দু’জন শিশুকে দেখতে হাসপাতালে গিয়েছেন।

দীর্ঘ সময় আড্ডা দিতে গিয়ে নানা পরিকল্পনার কথা জানা গেল প্রিয়তির কাছ থেকে। একের পর এক প্রশ্নের উত্তর দিলেন হাসি মুখে। জানালেন বাংলাদেশে আসার উপলক্ষ কী?

১০ দিন বাংলাদেশে থাকবেন প্রিয়তি দশ দিনের কর্মকাণ্ডের মধ্যে রয়েছে দুই দিন দুটি ফাউন্ডেশন দেখা আর ১৪ বছর পর এবার দেশে প্রথমবারের মতো পয়লা ফাগুন উদযাপন করা, মহান ভাষা দিবস ২১ ফেব্রুয়ারিতে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাওয়াসহ আরও কিছু কাজ।

বাংলাদেশে কাজ করা প্রসঙ্গে প্রিয়তি বলেন, ‘এর মধ্যে বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করার জন্য প্রস্তাব পেয়েছি। ব্যাটে বলে মিলছে না বলেই কাজ করা হচ্ছে না। দেশের বাইরে থাকি বলে অনেকেই মনে করেন আমার চলচ্চিত্রের প্রযোজক আমি নিজেই হতে পারি। আসলে সেই অবস্থাও আমার নেই। যেকোনো মূল্যে তারকা হতে হবে এমনটিও আমি মনে করি না। খ্যাতির মোহে পড়ে আমার পক্ষে কোনো অসৎ কাজ করাও সম্ভব নয়। আমি একজন সেলিব্রেটি। এ কথাটি আসার পূর্বে আমার মাথায় থাকে আমি একজন মানুষ।’

প্রিয়তি জানান, নিজেকে তারকা বানানোর চেয়ে সামাজিক কর্মকাণ্ড নিয়ে মেতে থাকতেই বেশি পছন্দ করেন তিনি।

তার কর্মকাণ্ডও বলে সেই কথা। সব মিলিয়ে আয়ারল্যান্ডে নিজের দেশকে রিপ্রেজেন্ট করার কাজটি ভালোই করছেন প্রিয়তি।

প্রিয়তি সম্প্রতি আয়ারল্যান্ডের ডাবলিনে ইন্টারন্যাশনাল রানওয়ে কুইনস রিকগনেশন অ্যাওয়ার্ডস-এ পুরস্কৃত হন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসে মিস ইউনিভার্সাল রয়্যালটি ২০১৩, আয়ারল্যান্ডে মিজ আয়ারল্যান্ড ২০১৪, মিস হট চকোলেট ২০১৪, মিস ফটোজেনিক ২০১৪, সুপার মডেল অব দ্য ইয়ার ২০১৪, মিস আয়ারল্যান্ড আর্থ ২০১৫ এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় মিস আর্থ হিসেবে প্রথম রানার-আপ ২০১৬, মিস কমপ্যাশনেট ২০১৬, মিস বেস্ট গাউন ২০১৬, মিস ফিটনেস ২০১৬ হয়েছেন।

(দ্য রিপোর্ট/এএ/এফএস/সা/ফেব্রুয়ারি ১১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর