thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ভারতে সম্মাননা পেলেন মাছুম বিল্লাহ

২০১৬ ডিসেম্বর ০৭ ১৭:১০:১২
ভারতে সম্মাননা পেলেন মাছুম বিল্লাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ভারতের ‘শোণিতপুর জার্নালিস্ট ইউনিয়নের সম্মাননা পেয়েছেন বাংলাদেশের সাংবাদিক মাছুম বিল্লাহ। আন্তর্জাতিক অঙ্গনে বস্তুনিষ্ঠ ও অনুসন্ধানী সংবাদ প্রকাশের জন্য তাকে এই পুরস্কার দিয়েছে ভারতের আসামের সাংবাদিকদের সংগঠন ‘শোণিতপুর জার্নালিস্ট ইউনিয়ন’। ২০১৬ সালে বেস্ট রিপোর্টিংয়ের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হয়।

গত ২৭ নভেম্বর আসামের তেজপুরে ‘শোণিতপুর জার্নালিস্ট ইউনিয়নের কার্যালয়ে এক অনুষ্ঠানে মাছুম বিল্লাহকে উত্তরীয়, ক্রেস্ট ও পুরস্কারসামগ্রী তুলে দেন শোণিতপুর জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি মনোজ সইকিয়া ও সঞ্জীব হাজারিকা। এ সময় সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য অরুপ কলিতা, পুলক কুমার ডেকা, অর্ণব নাথ, রুপজ্যোতি গোস্বামী ও সমীর করসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

১৬ বছর ধরে সাংবাদিকতা পেশায় আছেন মাছুম বিল্লাহ। বর্তমানে তিনি আমাদের সময় ডটকম ও আমাদের অর্থনীতির নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ করছেন।

এছাড়া ভারতের টিভি চ্যানেল ‘প্রতিদিন টাইম’ ও ‘অসমীয় প্রতিদিন’এ বাংলাদেশ প্রতিনিধি এবং আসামের প্রভাবশালী ‘দৈনিক যুগশঙ্খের’ বাংলাদেশ ব্যুরো চিফ এবং ভুটান অবজারভার’-এর বাংলাদেশ প্রতিনিধি হিসেবেও কাজ করছেন। মাছুম বিল্লাহর বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মনোহরা গ্রামে।

এদিকে ‘শোণিতপুর জার্নালিস্ট ইউনিয়নের সম্মাননা-২০১৬’ পাওয়ায় মাছুম বিল্লাহকে অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ এশিয়ার সাংবাদিকদের সংগঠন সাউথ এশিয়ান মিডিয়া করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (সামক্যাব) সভাপতি রফিকুল ইসলাম সবুজ ও সেক্রেটারি আনোয়ারুল করিম রাজুসহ বিভিন্ন সংগঠন ও সংস্থা।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/ডিসেম্বর ০৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর