thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শাড়ি পেয়ে খুশি আইভী

‘বড় ভাই শামীম ওসমানকে ধন্যবাদ’

২০১৬ ডিসেম্বর ১০ ১৬:৫৮:৪৩
‘বড় ভাই শামীম ওসমানকে ধন্যবাদ’

নারায়ণগঞ্জ প্রতিনিধি : গত মেয়র নির্বাচনে দুজনই ছিলেন প্রতিপক্ষ। মাত্র কয়েকদিন আগেও তাদের সম্পর্ক ছিল খুবই শীতল। শীতল সে সম্পর্কের জের ধরে মাঝে মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনাও ঘটেছে। তবে এবার মেয়র নির্বাচনে দুজনের সে শীতল সম্পর্ক ধীরে ধীরে উষ্ণ হচ্ছে। আর তারই প্রমাণ মিলেছে ‘শাড়ি উপহার’-এ।

‘বড় ভাই’ নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান নৌকা প্রতীক খচিত দুটি শাড়ি উপহার দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশেন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাতেই নারায়ণগঞ্জ ক্লাবের একটি অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ওই দুটি শাড়ি আইভীর হাতে তুলে দেন। তখন আইভী শাড়ি দুটি গ্রহণ করে ‘খুশী’ হয়েছেন জানান। এজন্য তিনি শামীম ওসমানকে ধন্যবাদও জানিয়েছেন।

আইভী বলেন, ‘আমি শাড়ি পেয়েছি। এজন্য বড় ভাই শামীম ওসমানকে ধন্যবাদ।’

শনিবার(১০ ডিসেম্বর) সকাল থেকেই আইভী ছিলেন গণসংযোগে। তবে এদিন তাকে শামীম ওসমানের দেওয়া নৌকা খচিত শাড়ি পড়তে দেখা যায়নি। ওই সময়ে তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, বড় ভাই তার ছোটবোনকে শাড়ি দিতেই পারে।

শুক্রবার বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন ‘নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে’ সংবাদ সম্মেলনের এক পর্যায়ে সাংবাদিকদের সামনে শাড়ি দুটি উপস্থাপন করেন শামীম ওসমান।

যে দোকান হতে শাড়ি দুটি বানানো হয়েছি সেটার নাম ‘বিশ্বরঙ’। এটা নারায়ণগঞ্জের একটি প্রসিদ্ধ বুকিট হাউজ ও তৈরি কাপড় বিক্রি প্রতিষ্ঠান। এর আগে ১৯৯৪ সালে প্রতিষ্ঠতি ‘রঙ’ এ সম্প্রতি মালিকানা জটিলতায় প্রতিষ্ঠানটি দুটি ভাগ হয়ে ‘রঙ বাংলাদেশ’ ও অপরটি ‘বিশ্বরঙ’ নামে আলাদা দুটি প্রতিষ্ঠান হয়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র নিশ্চিত করেন, ২০দিন আগে শাড়ি দুটির জন্য অর্ডার দেওয়া হয়েছিল। হাফ সিল্কের দুটি শাড়ি তৈরিতে খরচ হয়েছে ১০ হাজার টাকার মত। সাধারণত এ ধরনের অর্ডারের শাড়ি ২০-২৫ দিনের আগে হয় না। শাড়িতে নৌকা প্রতীক বিভিন্ন রঙয়ে ফুটিয়ে তোলা হয়েছে ও সেখানে কখনো সুতার কাজ হয়েছে।’

এখানে উল্লেখ্য যে, গত ১৮ নভেম্বর অনেক নাটকীয়তার পর সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দেন দলের সভানেত্রী শেখ হাসিনা। ২১দিন পর শুক্রবার শামীম ওসমান সংবাদ সম্মেলন করেন।

এর মধ্যে ২৪ নভেম্বর আইভী যখন মনোনয়ন পত্র দাখিল করেন তখন তাঁর পরিহিত শাড়িটিতেও নৌকা প্রতীক দেখা গেছে।

শুক্রবার সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, ‘আইভীর প্রতি আমার আর কোন রাগ অভিমান বিভেদ বিরোধ নাই। সে আমার ছোট বোন। আমিতো প্রচারণায় নামতে পারবোনা। তাই আমি চিন্তা করলাম, নারায়ণগঞ্জে প্রসিদ্ধ দোকান বিশ্বরঙ। এ রঙ হতে আমি আনোয়ার ভাই (মহানগর আওয়ামী লীগের সভাপতি) ও খোকন সাহা (মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি) এর মাধ্যমে এ নৌকা মার্কা শাড়ি দুটি আইভীর জন্য বানিয়েছি। আমার ছোট বোন এটি পড়ে বিভিন্ন এলাকায় গিয়ে প্রচারণা করবে তখন তার মনে পড়বে তার বড় ভাই ওসমান আমার সঙ্গে না থাকলেও তাঁর দোয়া আমার সাথে আছে।’

শামীম ওসমান এক পর্যায়ে এও বলেন, আমার বোন যদি ডাকে মনে করে তাহলে আমি পার্লামেন্ট থেকে পদত্যাগ করে নৌকার পক্ষে আইভীর পক্ষে কাজ করবো নেত্রী যদি নির্দেশ দেন।

শামীম ওসমানের ওই বক্তব্যের প্রতিত্তরে আইভী গণমাধ্যমকে বলেছেন, শামীম ওসমান যেন পদত্যাগ না করে। তিনি যেন জনগণের জন্য কাজ করে।

(দ্য রিপোর্ট/এমকে/ডিসেম্বর ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর