thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বাণিজ্য মেলায় জনসমুদ্র

নারীদের আকর্ষণ আসবাবপত্রে

২০১৭ জানুয়ারি ২১ ১৯:৩০:৩২
নারীদের আকর্ষণ আসবাবপত্রে

জোসনা জামান, দ্য রিপোর্ট প্রতিবেদক : যতই শেষ দিন ঘনিয়ে আসছে ততই যেন ভীর বাড়ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। শনিবার ছুটির দিনে মেলা যেন পরিণত হয়েছে জনসমুদ্রে। প্রচন্ড ভীর সামলাতে ট্রাফিক পুলিশদের হিমসিম খেতে হয়। মেলা থেকে বেশ কিছুটা দুরের রিকশা থেকে নামিয়ে দেওয়া হয় আগতদের। ফলে কষ্ট করে হেঁটেই ঢুকতে হয়েছে। পায়ে হেটে যাওয়াও হয়ে পড়েছিল কষ্টকর। দীর্ঘ লাইনে টিকিট কেটে ভিতরে ঢুকতে পেরে অনেকেই চোখে-মুখে ক্লান্তির ছাপ কেটে যেতে দেখা যায়।

শনিবার মহিলাদের ভীর ছিল হাড়ি-পাতিল ও তৈজশপত্রের প্যাভেলিয়নগুলোতে। ক্রেতাদের চাপে দায়িত্বশীলদের কথা বলারই ফুরসৎ ছিল না। কিয়াম এ্যালুমিনিয়ামের প্যাভেলিয়নে গিয়ে দেখা যায়, ৫০০ থেকে ৬০০ আইটেমের পণ্য নিয়ে তারা মেলায় অংশ নিয়েছে। এসব পণ্য বিক্রি হচ্ছে কোম্পানির দামে। তাছাড়া ফ্যামিলি প্যাক হিসেবে একটি প্যাকেজে রয়েছে ৬টি হাড়ি। এর দাম নেওয়া হচ্ছে ১ হাজার ৭৫০ টাকা। ডিসকো হারির প্যকেজে রয়েছে ১১টি বিভিন্ন আকারের হাড়ি। এগুলোর দাম ৫ হাজার ৪৫০ টাকা। এছাড়া রয়েছে পেশার কুকার, কারি কুকার,রাইস কুকার, মাইক্রোওভেন, বিভিন্ন ধরনের হটপট, আয়রন, ইলেকট্রিক ক্যাটলিসহ গৃহস্থালির নানা পণ্য। কোম্পানির সুপারভাইজার রাকিব দ্য রিপোর্টকে বলেন, ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। তাছাড়া ভাল মান এবং দামে সাশ্রয়ী হওয়ায় মেলায় আগতরা এখানে আসছেন। বিশেষ করে মহিলাদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে কিমান প্যাভেলিয়ান।

এছাড়া মেলায় দিল্লি এ্যালুমিনিয়ামে প্যাভেলিয়নেও ক্রেতাদের ব্যাপক ভীর ছিল। সেখানে সব ধররে পণ্যে ৫ শতাংশ ছাড় দেয়া হয়েছে। পাওয়া যাচ্ছে, বিভিন্ন ধরনের হাড়ি, পাতিল, স্টিম কুকার, রুটি মেকার, ফ্রাইপেন, টিফিন বক্স,ননস্টিকের নানা ধরণের পণ্য। তাছাড়া রয়েছে সৌখিন মানুষদের জন্য সিলভারের খোদাই করা বিভিন্ন তৈজশপত্র। এগুলোর ঐতিহ্যবাহী ডিজাইন ক্রেতাদের আকর্ষন করছে। প্যাভেলিয়নের বিক্রয় কর্মকর্তা মোহাম্মদ দিদার জানান, বাণিজ্য মেলায় অংশ নিয়ে আমরা হ্যাপি। প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পাওয়া যাচ্ছে ক্রেতাদের কাছ থেকে। একই অবস্থা ইরানি পণ্যসহ বাসন-কোসন বিক্রয় করে এমন প্যাভেলিয়নগুলোতেও।

পুরান ঢাকা থেকে মেলায় আসা সরকারি চাকরিজীবি কামরুজ্জান জানান, ছুটির দিন থাকায় আজ মেলায় এসেছি। কিন্তু এওত মানুষের ভিরে ভালভাবে দেখে জিনিশ কেনা কষ্টকর হচ্ছে। বিশেষ করে বাচ্চা নিয়ে বেশ বেগ পেতে হচ্ছে। তারপরও ভাল লাগছে পরিবার নিয়ে ঘুরছি, কেনাকাটা আর আনন্দ করছি।

কল্যাণপুর থেকে আসা মিনি বেগম বলেন, এত ভীর হবে ভাবতে পারিনি। তাই এখানে এসে বেশ কষ্ট করে জিনিপত্র কিনতে হবে। ছুটির দিন ছাড়া আসলেই ভাল হতো।

(দ্য রিপোর্ট/জেজে/এস/জানুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর