thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বইমেলায় ক্রেতা বাড়ছে

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ২১:৪৩:২৬
বইমেলায় ক্রেতা বাড়ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : অমর একুশে গ্রন্থমেলায় বেড়েছে ক্রেতার সংখ্যা। শুরুর দিকে অনেকেই মেলায় শুধু ঘুরতে আসলেও এখন আসছেন বই কিনতে। কেউ কেউ বই কিনে উপহার দিচ্ছেন প্রিয়জনদের। রবিবার মেলায় ঘুরে দেখা গেছে এমন চিত্র।

তাম্রলিপি প্রকাশনীর সামনে কথা হয় নেত্রকোণা থেকে আসা শ্রাবন্তী দত্তের সঙ্গে। তিনি বলেন, ‘মামার সঙ্গে এসেছি। নতুন বই কিনছি।’ এদিকে একাধিক প্রকাশকের সঙ্গে কথা বলেও জানা গেছে বইমেলায় বেড়েছে ক্রেতার ভিড়। এখন যারা মেলায় আসছেন তাদের বেশিরভাগই বই কিনছেন।

বাংলা একাডেমির তথ্যকেন্দ্র থেকে জানা গেছে, মেলার ১৯তম দিনে (রবিবার)নতুন বই এসেছে ১১৫টি এবং ৪৭টি নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এদিন বিকেল ৪টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় যোগীন্দ্রনাথ সরকারের সার্ধশত জন্মবার্ষিকী শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

প্রবন্ধ উপস্থাপন করেন আবুল মোমেন। আলোচনায় অংশগ্রহণ করেন রফিকুল হক, আলী ইমাম ও সুজন বড়ুয়া। সভাপতিত্ব করেন অধ্যাপক হায়াৎ মামুদ।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল আমানুল হকের পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘বাংলাদেশ ব্যালে ট্রুপ’-এর পরিবেশনা। এছাড়া সংগীত পরিবেশন করেন শিল্পী লাকী সরকার, বদিয়ার রহমান, অণিমা মুক্তি গোমেজ, শরণ বড়ুয়া, শাপলা পাল ও মো. মুরাদ হোসেন। যন্ত্রাণুষঙ্গে ছিলেন কেশব সরকার, মো. হোসেন আলী (বাঁশি), আনোয়ার সাহদাত রবিন (কী-বোর্ড), আশুতোষ শীল (দোতারা), মো. হাসান মিয়া (বাংলা ঢোল)।

আগামীকালের অনুষ্ঠানসূচি

গ্রন্থমেলার মূলমঞ্চে সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে উন্নতমানের শিক্ষা সামাজিক অগ্রগতির চাবিকাঠি শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করবেন মনজুর আহমেদ। আলোচনায় অংশগ্রহণ করবেন আবদুল মান্নান, হারুন-অর-রশিদ এবং রাশেদা কে চৌধূরী। সভাপতিত্ব করবেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

(দ্য রিপোর্ট/পিএস/এপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর