thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

কলেজছাত্রীকে বখাটে সহপাঠির প্রকাশ্যে চড়

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ১৫:৩১:০২
কলেজছাত্রীকে বখাটে সহপাঠির প্রকাশ্যে চড়

রাজশাহী অফিস : রাজশাহী সরকারি সিটি কলেজের মানবিক বিভাগের একাদশ শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে চড় মেরেছে এজাজ ওরফে রিক নামে তার এক বখাটে সহপাঠি।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। বখাটে রিকের বাড়ি নগরীর মেহেরচণ্ডি এলাকায়। তার বাবার নাম হাবিবুর রহমান।

ভুক্তভোগীর সহপাঠিরা জানায়, সকালে ‘ক’ শাখার শিক্ষার্থীদের অর্থনীতি বিষয়ে ক্লাস চলছিল। এ সময় বখাটে রিক ক্লাসে বসেই মুঠোফোনে কথা বলছিল। শ্রেণি শিক্ষক বায়োজিদ বোস্তামি তখন ওই ছাত্রের কাছ থেকে মুঠোফোনটি কেড়ে নেন। এরপর তাকে ক্লাসের পেছনে গিয়ে বসতে বলেন।

ক্লাসের অন্যান্য শিক্ষার্থীরা তখন ওই শিক্ষকের কাছে অভিযোগ করে বলে, রিক প্রতিদিনই ক্লাসে বসে মুঠোফোনে কথা বলে, ফেসবুক চালায়, মেয়েদেরকেও উত্যক্ত করে। তাদের কথায় সায় মেলান ওই ছাত্রীও। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠে রিক।

তারা আরও জানায়, কলেজ শাখা ছাত্রলীগের কর্মী রিক। তাই ভয়ে কেউ প্রতিবাদ করতে পারে না। কলেজ কর্তৃপক্ষও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারে না।

নগরীর উপকণ্ঠ কাপাশিয়া এলাকার ওই ছাত্রী জানায়, সকালে ক্লাস শেষ হলে শ্রেণি শিক্ষক বেরিয়ে যান। পেছনে পেছনে শিক্ষার্থীরাও বের হচ্ছিল। বখাটে রিক তখন দাঁড়িয়ে ছিলো শ্রেণি কক্ষের দরজার পাশে। পরে আমি সেখানে যাওয়া মাত্র আমাকে সবার সামনেই জোরে একটি চড় মারে। এ সময় অশ্লীল ভাষায় গালিগালাজও করে। এরপর রিক পালিয়ে যায়।

রাজশাহী সরকারি সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নিলুফার পারভীন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, মেয়েটি কাঁদতে কাঁদতে আমাদের কাছে এসেছে। আমরা সব শুনেছি। এ ঘটনার কারণে রিকের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। কলেজ কর্তৃপক্ষ তাই সব শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে বের করে দিয়ে প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজের সব ক্লাস স্থগিত করা হয়েছে।

তিনি আরও জানান, রিক এমন কাণ্ড ঘটানোর পর কলেজের শিক্ষক পরিষদের জরুরী সভা হয়েছে। শিক্ষকরা তাকে কলেজ থেকে বহিষ্কারের সুপারিশ করেছে। আর এ ব্যাপারে থানায় অভিযোগ করার জন্য ভুক্তভোগী ছাত্রীর অভিভাবককে পরামর্শ দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এমকে/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর