thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবি

২০১৭ মার্চ ১২ ১৮:১৪:২৪
২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রিন্ট মিডিয়ার সঙ্গে ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকেও অন্তর্ভুক্ত করে আগামী ২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ডের দাবি জানিয়েছে সাংবদিকরা। এ ছাড়া আগামী ১৯, ২০ ও ২১ মার্চ এই দাবিতে গণমাধ্যম কর্মীরা ৩ ঘন্টা করে কর্মবিরতি কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে।

আগামী ২২ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ডের দাবি বাস্তবায়ন না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানিয়েছে সাংবাদিক নেতারা।

নবম ওয়েজ বোর্ড দ্রুত বাস্তবায়ন এবং সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডসহ সকল সাংবাদিক হত্যকাণ্ডের বিচারের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি পালনকালে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল এ ঘোষণা দেন। রবিবার (১২ মার্চ) বেলা ১১টা থেকে ‍দুপুর ১টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনের রাজপথে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচি পালন করা হয়।

মনজুরুল আহসান বুলবুল বলেছেন, ‘এরপরেও যদি নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে বিলম্ব করা হয় তবে সচিবালয়ের সামনে ওসমানী উদ্যানের রাস্তায় পরবর্তী সমাবেশ ডাকা হবে।’

কর্মসূচিতে অংশ নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরিইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেছেন, ‘দাবি আদায়ের লক্ষ্যেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ২১ মার্চ সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্ত রিপোর্টে যদি তদন্ত কর্মকর্তা স্বাক্ষর না করেন এবং আদালতে প্রতিবেদন জমা না দেন তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’

সরকার নবম ওয়েজ বোর্ড ঘোষণা দিলেও তথ্যমন্ত্রীর কূটচালে সেটি বাস্তবায়ন হচ্ছে না বলেও দাবি করেন তিনি। তথ্যমন্ত্রীর উদ্দেশে তিনি বলেছেন, ‘সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বিএফইউজে, ডিইউজে (ঢাকা সাংবাদিক ইউনিয়ন), ডিআরইউ, সাব-এডিটরস কাউন্সিল ও রুর‌াল জার্নালিস্ট ফোরামের নেতৃবৃন্দ ও সদস্যরা এ কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচিতে মধ্যে বক্তব্য রাখেন- বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউর সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিম আরা হক মিনু প্রমুখ।

(দ্য রিপোর্ট/এএস/একেএ/এস/জেডটি/এনআই/মার্চ ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর